জিম্বাবুয়ে সিরিজের দলে কামরুল, ফিরলেন আল আমিন

জাতীয় দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন কামরুল ইসলাম রাব্বি।দলে ফিরেছেন আল আমিন হোসেন। নিজেকে পুরোপুরি ফিট দাবি করলেও জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের দলে নেই তাসকিন আহমেদ। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2015, 08:45 AM
Updated : 1 Nov 2015, 08:53 AM

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজের দল থেকে বাদ পড়েছেন রুবেল হোসেন ও এনামুল হক। চোটের কারণে দলে নেই পেসার রুবেল। আর কোনো ম্যাচ না খেলেই বাদ পড়েছেন উদ্বোধনী ব্যাটসম্যান এনামুল।
 
রোববার ঘোষণা করা ১৪ সদস্যের দলে সেই অর্থে কোনো চমক নেই। এক জন পেসার ও এক জন বোলারের জায়গায় দুই জন পেসার নিয়েছেন নির্বাচকরা। আফ্রিকা সফর থেকে রাব্বিকে ফিরিয়ে আনায় তার জাতীয় দলে আসাটা অনুমিতই ছিল। 
 
জিম্বাবুয়ে সিরিজের ১৮ সদস্যের প্রাথমিক দল থেকে এনামুল ছাড়াও বাদ পড়েছেন ইমরুল কায়েস, শফিউল ইসলাম ও তাসকিন আহমেদ।
 
বাংলাদেশ 'এ' দলের হয়ে ভালো খেলে জাতীয় দলে এসেছেন ২৩ বছর বয়সী কামরুল। দ্বিতীয় সেরা দলের হয়ে দক্ষিণ আফ্রিকা সফরে দুটি ওয়ানডে খেলে ছয় উইকেট নেন এই ডানহাতি পেসার। 
 
দলীয় শৃঙ্খলা ভঙ্গের জন্য বিশ্বকাপের মাঝপথ থেকে দেশে ফেরার পর থেকে জাতীয় দলে উপেক্ষিত ছিলেন আল আমিন। গত নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ওয়ানডে খেলেন তিনি। 
 
'এ' দলের হয়ে ভালো খেলেই জাতীয় দলে ফিরেছেন আল আমিন। দ্বিতীয় সেরা দলের হয়ে সব ধরনের ক্রিকেট মিলিয়ে চার ম্যাচে ১২ উইকেট নেন ২৫ বছর বয়সী এই পেসার।        
 
তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলতে সোমবার বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে। আগামী শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে প্রথম ওয়ানডে। 
 
প্রথম দুই ওয়ানডের বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা(অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল,লিটন কুমার দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, নাসির হোসেন, আরাফাত সানি, জুবায়ের হোসেন,মুস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন, কামরুল ইসলাম রাব্বি।