ফরহাদের শতকে রাজশাহীর লিড

ফরহাদ হোসেন করেছেন দারুণ এক শতক। তার সঙ্গে ফরহাদ রেজার অপরাজিত এক অর্ধশতকে প্রথম ইনিংসে সিলেটের বিপক্ষে লিড নিয়েছে রাজশাহী।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2015, 01:09 PM
Updated : 12 Oct 2015, 01:09 PM

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল ) তৃতীয় রাউন্ডের ম্যাচে তৃতীয় দিনের খেলা শেষে সিলেটের সংগ্রহ বিনা উইকেটে ১৪ রান। এখনও ৩৮ রানে পিছিয়ে রয়েছে তারা। 
 
দ্বিতীয় স্তরের এই ম্যাচে প্রথম ইনিংসে শতক করা ইমতিয়াজ হোসেন ১২ রানে ব্যাট করছেন। তার সঙ্গে ২ রানে ব্যাট করছেন শাহনাজ আহমেদ।  
 
সোমবার বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ৩ উইকেটে ১৮৩ রান নিয়ে খেলা শুরু করে রাজশাহী। তখনও ১৪৫ রানে পিছিয়ে ছিল দলটি। 
 
দিনের প্রথম সেশন টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমকে নিয়ে নিরাপদেই কাটিয়ে দেন ফরহাদ হোসেন। ৮০ রান নিয়ে তিন শুরু করা এই ব্যাটসম্যান প্রথম সেশনেই শতকে পৌঁছান। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার নবম শতক। দ্বিতীয় সেশনের শুরুতেই শুধু ব্যাটসম্যান হিসেবে খেলা মুশফিকের (২২) বিদায়ে চাপে পড়ে রাজশাহী।
 
দলের সংগ্রহ তিনশ’ রানের কাছাকছি গিয়ে ফিরে যান ফরহাদ হোসেন। রাহাতুল ফেরদৌসের বলে এলবডিব্লিউর ফাঁদে পড়ে শেষ হয় তার প্রতিরোধ। ২৫০ বলে খেলা ফরহাদ হোসেনের ১৪৫ রানের ইনিংসটি গড়া ২১টি চারে। তার বিদায়ে ভাঙে দুই ফরহাদের ৬০ রানের জুটি।
 
এরপর সানজামুল ইসলামকে নিয়ে ৫৮ রানের জুটি গড়ে দলকে লিড এনে দেন ফরহাদ রেজা। তবে আর কারও কাছ থেকে তিনি তেমন একটা সহায়তা না পাওয়ায় লিড আরও বড় হয়নি রাজশাহীর। 
 
রাজশাহী ৩৮০ রানে অলআউট হওয়ার সময় ৫৪ রানে অপরাজিত থাকেন অলরাউন্ডার ফরহাদ রেজা। 
 
৮০ রানে ৫ উইকেট নিয়ে সিলেটের সেরা বোলার ফেরদৌস। ২০ বছর বয়সী বাঁহাতি স্পিনার এই প্রথম ক্যারিয়ারে পাঁচ উইকেট পেলেন। 
 
সংক্ষিপ্ত স্কোর:
 

সিলেট প্রথম ইনিংস: ৩২৮ 
 
রাজশাহী: প্রথম ইনিংস: ১১৭ ওভারে ৩৮০ (নাজমুল ৬২, জুনায়েদ ১৪, ফরহাদ হোসেন ১৪৫, মোহাইমিনুল ১১, মুশফিক ২২, তন্ময় ০, ফরহাদ রেজা ৫৪*, সানজামুল ৩৮, নিহাদ ১১, মইনুল ০, শাফাক ০;  হাসান ১৪-৩-৪২-০, নাজমুল ১৮-৭-৫১-১,  খালেদ ১৭-৩-৫৪-০, এনামুল ১৭-২-৬৪-১, ফেরদৌস ২৩-৪-৮০-৫, কাপালী ২৩-৬-৫৪-৩, ইমতিয়াজ ৫-০-২১-০)
 
সিলেট দ্বিতীয় ইনিংস: ১৪/০ (ইমতিয়াজ ১২*, শাহনাজ ২*; শাফাক ২-১-৭-০, ফরহাদ রেজা ২-১-৩-০, মইনুল ২-০-২-০, নিহাদ ২-১-২-১)