বড় লিডের পথে চট্টগ্রাম

মোসাদ্দেক হোসেনের অভাব ভালোমতোই টের পেয়েছে বরিশাল বিভাগ। তার অনুপস্থিতিতে আর কেউ বড় ইনিংস খেলতে না পারায় চট্টগ্রাম বিভাগের সঙ্গে পেরে উঠছে না দলটি। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2015, 11:48 AM
Updated : 12 Oct 2015, 12:06 PM

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) তৃতীয় রাউন্ডের ম্যাচে বড় লিডের পথে রয়েছে চট্টগ্রাম।
 
সোমবার দ্বিতীয় স্তরের এই ম্যাচের তৃতীয় দিনের খেলা শেষে তাদের সংগ্রহ ৯ উইকেটে ৩৪৫ রান। এখনও ১২২ রানে পিছিয়ে রয়েছে তারা। 
 
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৭ উইকেটে ৪৪৪ রান নিয়ে খেলা শুরু করে স্বাগতিক দল। এদিন আর ১০ ওভার ব্যাট করে কোনো উইকেট না হারিয়ে ৪৬৭ রানে প্রথম ইনিংস ঘোষণা করে দলটি। 
 
বরিশালের হয়ে আগের দুই রাউন্ডে চারটি ইনিংসে মোসাদ্দেক করেছিলেন যথাক্রমে ১২২, ৪০, ২০০*, ৬১ রান। আফ্রিকা সফরে বাংলাদেশ ‘এ’ দলে থাকায় আপাতত জাতীয় লিগে খেলা হচ্ছে না এই তরুণের। চট্টগ্রামের বিপক্ষে প্রথম ইনিংসে তার অভাব পূরণ করতে পারেননি কেউই। 
 
শাহিন হোসেনের সঙ্গে শাহরিয়ার নাফীসের ৮৩ রানের উদ্বোধনী জুটি বরিশালকে ভালো সূচনা এনে দেয়। ২৪ ওভার স্থায়ী এই জুটি ভাঙার পর নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় লিড নেওয়ার স্বপ্ন ভাঙে দলটির। 
 
সালমান হোসেনের (৫১) সঙ্গে সর্বোচ্চ ৯৪ রানের জুটি উপহার দেন তরুণ আল আমিন। ৭২ রান করে তিনিই দলের সেরা রান সংগ্রাহক। সালমান-আল আমিন ছাড়া বরিশালের আর কোনো ব্যাটসম্যান অর্ধশতক করতে পারেননি।
 
তরুণ পেসার মোহাম্মদ সাইফুদ্দিন ৫৯ রানে তিন উইকেট নিয়ে চট্টগ্রামের সেরা বোলার। এছাড়া পেসার মনিরুজ্জামান ও অফ স্পিনার ইফতেখার সাজ্জাদ দুটি করে উইকেট নেন। 
 
চট্টগ্রামের দুই বাঁহাতি স্পিনার নাঈম ইসলাম জুনিয়র ও নাবিল সামাদ কোনো উইকেট পাননি। 
 
সংক্ষিপ্ত স্কোর:
 
চট্টগ্রাম: ১৬১ ওভারে ৪৬৭/৭ ডিক্লে. ( তামিম ১৩৭, নাফিস ৫৬, মুমিনুল ১৬, তাসামুল ১০৭, ইয়াসির ২৮, শুক্কুর ৪৭, সাইফুদ্দিন ৩০*, সাজ্জাদ ১৯, নাঈম জুনিয়র ১৭*; তৌহিদ ১৩.১-১-৩৮-০, কবির ১৮-১-৭৫-১, নুরুজ্জামান ৩-০-১৬-০, সোহাগ ৫৩.৫-১৪-১৩০-৩, সালমান ২-০-১৩-০, মনির ৫৫-৫-৬২-০, আল আমিন ২৩-৪-৫৬-২, সালেহ ১৪-৩-৬৯-১, মাহমুদ ১-০-৪-০ )