জিম্বাবুয়ের সফরে প্রথম দফায় ওয়ানডে?

আগামী মাসে দুটি টেস্ট খেলতে জিম্বাবুয়ের বাংলাদেশ সফরে আসার কথা থাকলেও বদলে যেতে পারে সূচি। টেস্টের বদলে প্রথম দফায় হতে পারে ওয়ানডে ও টি-টোয়েন্টি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2015, 09:06 AM
Updated : 12 Oct 2015, 09:06 AM

আগামী জানুয়ারিতে বাংলাদেশে আসার কথা ছিল জিম্বাবুয়ের। কিন্তু অস্ট্রেলিয়া সিরিজ স্থগিত হওয়ায় জিম্বাবুয়ের সিরিজটি দুই ভাগে আয়োজনের প্রস্তাব দেয় বিসিবি। সেই প্রস্তাবে রাজিও হয় জিম্বাবুয়ে ক্রিকেট। গত ৭ অক্টোবর বিসিবি প্রধান সংবাদ সম্মেলনে জানান, নভেম্বরেই দুটি টেস্ট খেলতে বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে। জানুয়ারিতে হবে ওয়ানডে ও টি-টোয়েন্টি।

তবে নানা বাস্তবতায় বদলে যেতে পারে এই পরিকল্পনাও। দুবাইয়ে আইসিসির চলতি সভার বাইরে জিম্বাবুয়ের সঙ্গে সূচি নিয়ে কথা চালিয়ে যাচ্ছে বিসিবি। সেখানেই উঠে এসেছে বিকল্প পথ।

সোমবার বিসিবি কার্যালয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস জানালেন বিকল্প ভাবনার কথা।

“জিম্বাবুয়ে এখন নিজেদের দেশে সিরিজ খেলছে, ২৯ অক্টোবর পর্যন্ত ব্যস্ত তারা। আমাদের এখানে আবার ২০ নভেম্বর বিপিএল শুরু হওয়ার কথা। জিম্বাবুয়ে সিরিজের জন্য ফাঁকা আছে বলতে গেলে ১ নভেম্বর থেকে ১৭-১৮ নভেম্বর। এই সময়ের মধ্যে দুটি টেস্ট ও একটি প্র্র্যাকটিস ম্যাচ করা কঠিন। আগামী মাসে তাই ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ হতে পারে। টেস্ট সিরিজ জানুয়ারিতে।”

সভা থেকে দেশে ফিরে বিসিবি প্রধান বিষয়টি নিশ্চিত করবেন বলে জানালেন জালাল ইউনুস।

“এই মুহূর্তে যা অবস্থা, তাতে ওয়ানডে সিরিজটা আগে হলেই সুবিধা বেশি। তবে এখনও আলোচনা চলছে। চূড়ান্তভাবে যা ঠিক হবে, বোর্ড প্রেসিডেন্ট দেশে ফিরে তা জানাবেন।”