সানির ৬ উইকেট, শামসুরের শতক

প্রায় ৪ বছর পর প্রথম শ্রেণির ক্রিকেটে ৫ উইকেট পেয়েছেন আরাফাত সানি। আর হতাশার বলয় ভেঙে শতক করেছেন জাতীয় দল থেকে ছিটকে পড়া ব্যাটসম্যান শামসুর রহমান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2015, 12:44 PM
Updated : 11 Oct 2015, 01:50 PM

ফতুল্লায় জাতীয় লিগের প্রথম স্তরের ম্যাচটির প্রথম দিনে একটু পিছিয়ে থাকলেও দ্বিতীয় দিনে দারুণভাবে ম্যাচে ফিরেছে ঢাকা মেট্রোপলিস।

আরাফাত সানির বোলিং নৈপুণ্যে প্রথম ইনিংসে ঢাকা বিভাগকে ৩২৭ রানে অলআউট করে ঢাকা মেট্রো। শামসুর রহমানের অপরজিত শতকে দ্বিতীয় দিন শেষ করেছে তারা ৪ উইকেটে ২২১ রানে।

রকিবুল হাসান ও ঢাকা বিভাগের জন্য দিনটি ছিল হতাশার। শতকের সুবাস পেয়েও হারিয়েছেন রকিবুল। ৮৯ রানে দিন শুরু করা ব্যাটসম্যান কাটা পড়েছেন ‘নার্ভাস নাইন্টি নাইন’-এ। অনিয়মিত পেসার আসিফ আহমেদের অনেক বাইরের বল তাড়া করে ক্যাচ দিয়েছেন পয়েন্টে।

আগের দিনের আরেক অপরাজিত ব্যাটসম্যান নাদিফ আউট হয়েছেন এর আগেই। ৪ উইকেটে ২৬১ রান নিয়ে দিন শুরু করেছিল ঢাকা বিভাগ। রোববার শেষ ৬ উইকেট হারিয়েছে তারা ৬০ রানে।

জবাবে শামসুর রহমান ও সৈকত আলি ঢাকা মেট্রোকে এনে দেন ভালো সূচনা। ৪৮ রানে সৈকতের বিদায়ে ভাঙে ৯৮ রানের উদ্বোধনী জুটি। পরে রান পাননি আসিফ ও মাহমুদউল্লাহ। থিতু হওয়ার পরও আউট হয়েছেন আগের ম্যাচে জোড়া শতক করা মার্শাল আইয়ুব (২৪)।

তবে শামসুর এক প্রান্তে ছিলেন অটল। প্রথম শ্রেণির ক্রিকেটে নবম শতক ছুঁয়েছেন ১৬৮ বলে।

আগের মৌসুমে শামসুর ১৯ ইনিংসে শতক করেছিলেন মাত্র একটি, গড় ছিল মোটে ২৭.১৩। এবারও প্রথম ২ ম্যাচ মিলিয়ে করেছিলেন ৬১ রান। অবশেষে পেলেন রানের দেখা।

ঢাকা বিভাগের রানটাকে ছাড়িয়ে যেতে তৃতীয় দিনেও শামসুরের ব্যাটে তাকিয়ে থাকবে ঢাকা মেট্রো।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা বিভাগ ১ম ইনিংস: ১১৩.৩ ওভারে ৩২৭ (রকিবুল ৯৯, নাদিফ ৩৯, সগির ১৬, মোশাররফ ১৩*, শরীফ ২০, নাজমুল ০, মাহবুবুল ০; শহিদুল ১৬-২-৫৭-১, আসিফ ৯-১-২৭-১, আরাফাত সানি ৪০.৪-১২-৯৬-৬, শরীফুল্লাহ ১৭-৪-৪৬-১, ইলিয়াস সানি ১১-২-৪৩-০, সৈকত ১১-৪-২০-০, মেহরাব ৩-০-১৩-০, শামসুর ১-০-৩-০, মাহমুইদল্লাহ ৫-০-১৩-০।

ঢাকা মেট্রো ১ম ইনিংস: ৬৬ ওভারে ২২১/৪ (শামসুর ১১৮*, সৈকত ৪৮, আসিফ ৪, মাহমুদউল্লাহ ১০, মার্শাল ২৪, মেহরাব ১৪*; মাহবুবুল ৯-২-৪১-০, শরীফ ১৩-১-৩৫-১, মায়শুকুর ২-০-১৩-০, মোশাররফ ২৪-৫-৭৩-২, নাজমুল ১৬-৩-৫১-০,  নাদিফ ১-০-৪-০, মজিদ ১-০-৪-০)।