শতকের সুবাস পাচ্ছেন রকিবুল

শতকের অপেক্ষায় দিন শেষ করেছেন রকিবুল হাসান। রান পেয়েছেন মজিদ-নাদিফও। ঢাকা মেট্রোর বিপক্ষে প্রথম দিনটি ভালো কেটেছে ঢাকা বিভাগের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2015, 11:07 AM
Updated : 10 Oct 2015, 11:07 AM

ফতুল্লায় জাতীয় লিগের প্রথম স্তরের ম্যাচের প্রথম দিনে ঢাকা মেট্রোর বিপক্ষে ঢাকা বিভাগ তুলেছে ৪ উইকেটে ২৬১ রান। শতকের ১১ রান দূরে থেকে দিন শেষ করেছেন রকিবুল।

বাংলাদেশ ‘এ’ দলের আফ্রিকা সফরের স্কোয়াডে থাকায় এই রাউন্ডে খেলছেন না রনি তালুকদার। ঢাকা বিভাগের হয়ে আব্দুল মজিদের সঙ্গে ইনিংস শুরু করেছেন রনির ছোট ভাই জনি তালুকদার।

টস জিতে ব্যাটিংয়ে নামা দলকে ৬৯ রানের ভিত্তি এনে দেন দুই ওপেনার। তবে ঢাকা বিভাগকে থমকে দেয় আরাফাত সানির স্পিন। বড় দৈর্ঘ্যের ম্যাচে প্রায়ই উপেক্ষিত এই বাঁহাতি স্পিনার ম্যাচে ফেরান ঢাকা মেট্রোকে।

জনিকে ফিরিয়ে দলকে প্রথম ব্রেক থ্রু এনে দেওয়ার পর আরাফাত ফেরান অর্ধশতক করা মজিদকেও। পরে থিতু হওয়া সাইফ হাসানও আরাফাতের শিকার হয়েছেন।

চতুর্থ উইকেটে মায়শুকুর রহমানের সঙ্গে ৬৯ রানের জুটিতে পরিস্থিতি সামাল দেন রকিবুল। দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা এই ব্যাটসম্যান পরে যোগ্য সঙ্গী পেয়ে যান আগের ম্যাচে শতক পাওয়া নাদিফকে।

অবিচ্ছিন্ন পঞ্চম উইকেটে দুজন গড়েছেন ৭৫ রানের জুটি। ১০ চারে ১৫৪ বলে ৮৯ রানে দিন শেষ করেছেন রকিবুল।


সংক্ষিপ্ত স্কোর:


ঢাকা বিভাগ: ৯০ ওভারে ২৬১/৪ (জনি ২০, মজিদ ৬৬, সাইফ ২১, রকিবুল ৮৯*, মায়সুকুর ২০, নাদিফ ৩৭*; শহিদুল ১০-০-৪৫-০, আসিফ ৩-০-১১-০, আরাফাত ৩৫-১২-৭৯-৩, শরীফুল্লাহ ১৫-৪-৪৩-০, ইলিয়াস ১১-২-৪৩-০, সৈকত ৭-৪-৬-০, মেহরাব ৩-০-১৩-০, শামসুর ১-০-৩-০, মাহমুদউল্লাহ ৫-০-১৩-০)।