বোলিং করতে রুবেলের আরও দুই সপ্তাহ

শনিবার থেকে হালকা দৌড় শুরু করবেন রুবেল হোসেন। বোলিং শুরু করতে এই পেসারের সময় লাগবে আরও অন্তত দুই সপ্তাহ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2015, 12:10 PM
Updated : 8 Oct 2015, 01:55 PM

বাংলাদেশ ‘এ’ দলের ভারত সফর থেকে চোট নিয়ে ফিরেছেন রুবেল হোসেন। বেঙ্গালুরুতে ভারত ‘এ’ দলের বিপক্ষে তিনদিনের ম্যাচের প্রথম দিনে ২.৫ ওভার বোলিং করেই বা পায়ের কাফ মাসলে চোট নিয়ে মাঠ ছাড়েন। পরে বোলিং-ব্যাটিং কিছুই করতে পারেননি।  

দেশে ফেরার পর চলছে রুবেলের পুনর্বাসন। বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের জিমনেসিয়ামে ওজন নিয়ে হাঁটাহাঁটি করেছেন ব্যথা ছাড়াই। পরে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন তার পুনর্বাসনের অগ্রগতি।

“প্রথম কদিন তো ব্যথা ছিল প্রচণ্ড। হাঁটতেই পারছিলাম না। এখন ব্যথা নেই। আজকে ওয়েট নিয়ে হাঁটলাম, ব্যথা করেনি। সমস্যাও বোধ করছি না।”

আচমকা ওই চোট বাধানোর পেছনে রুবেল দায় দিলেন চিন্নস্বামী স্টেডিয়ামের উইকেটকে।

“আগের কোনো চোট-সমস্যা ছিল না। ইনিংস শুরুর আগেও প্র্যাকটিস উইকেটে বোলিংক করেছি পুরোদমে। কিন্তু ম্যাচের উইকেটটা খুব শক্ত ছিল। ডেলিভারি স্ট্রাইডে আমাদের সবারই সমস্যা হয়েছে। আমার ইনজুরি হলো, শফিউলেরও ইনজুরি হয়েছে উইকেটের কারণেই।”

রুবেল জানালেন, বল হাতে নিতে আরও অন্তত সপ্তাহদুয়েক সময় লাগবে তার।

“দুদিন পর থেকে হালকা দৌড় শুরু করব। তারপর আস্তে আস্তে চাপ বাড়াব। আশা করছি, দুই সপ্তাহ পর থেকে আস্তে আস্তে বোলিং শুরু করব।”

আগামী মাসে জিম্বাবুয়ে সিরিজের সূচি চূড়ান্ত না হলেও প্রথম সপ্তাহেই হওয়ার কথা প্রথম টেস্ট। জাতীয় দলের ফিজিও বায়েজিদ ইসলাম খানের আশা, ততদিনে ফিট হয়ে উঠবেন রুবেল।

“দুই সপ্তাহ পর টুকটাক বোলিং করতে পারবে রুবেল। তার পর আরও অন্তত সপ্তাহ দুয়েক সময় থাকবে টেস্টের আগে। আশা করি, রুবেল ততদিনে পুরো দমেই ফিট হয়ে উঠবে।”