মেয়েদের ক্রিকেট দলের কোচের মেয়াদ বাড়ল

মহিলা ক্রিকেট দলের কোচ চাম্পিকা গামাগের মেয়াদ এক বছর বাড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2015, 03:43 PM
Updated : 7 Oct 2015, 03:45 PM

২০১৪ সালের অগাস্টে অস্ট্রেলিয়ার শেন ডিটসের স্থলাভিষিক্ত হন ঢাকার ক্রিকেটের পরিচিত মুখ গামাগে। শ্রীলঙ্কার সাবেক এই পেসারের সঙ্গে বিসিবির চুক্তির মেয়াদ ছিল এক বছর।

বুধবার বোর্ড সভা শেষে এক সংবাদ সম্মেলনে বিসিবি প্রধান নাজমুল হাসান জানান, গামাগের মেয়াদ এক বছর বাড়িয়েছেন তারা। 

এছাড়াও মেয়াদ বাড়ানো হয়েছে দুই জাতীয় নির্বাচক মিনহাজুল আবেদীন ও হাবিবুল বাশারের মেয়াদ। ২০১১ সালের ২৭ এপ্রিল নির্বাচক হিসেবে নিয়োগ পান দুই সাবেক অধিনায়ক মিনহাজুল ও হাবিবুল।

২০১৩ সালের সেপ্টেম্বরে তাদের মেয়াদ বাড়ানো হয় এ বছরের ৩০ জুন পর্যন্ত। পরে দক্ষিণ আফ্রিকা সফর পর্যন্ত মেয়াদ বাড়ানো হয় তাদের। এরপর পরবর্তী বোর্ড সভা না হওয়া পর্যন্ত তাদের কাজ চালিয়ে যেতে বলে বিসিবি।

বুধবারের সভা শেষে নাজমুল হাসান দুই নির্বাচনের মেয়াদ আরও এক বছরে করে বাড়ানোর ঘোষণা দেন। তিন সদস্যের নির্বাচক কমিটির প্রধান হলেন আরেক সাবেক অধিনায়ক ফারুক আহমেদ।

বাংলাদেশ প্রিমিয়ার লিগকে (বিপিএল) রেখে ২০১৫-১৬ মৌসুমের ক্রিকেট পঞ্জির অনুমোদন দিয়েছে বিসিবি। এই মৌসুমে রয়েছে দুটি প্রথম শ্রেণির ক্রিকেটের প্রতিযোগিতা জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) ও বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল)। এছাড়াও রয়েছে ওয়ানডে ক্রিকেটের প্রতিযোগিতা ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। 

বিসিবি সভায় বাজেট অনুমোদন দেওয়া হয়েছে। এছাড়া একটি ডিজিটাল আর্কাইভ তৈরি সিদ্ধান্তও নিয়েছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

“আমাদের অনেক কিছুই আস্তে আস্তে নষ্ট হয়ে যাচ্ছে। সিনেমা, খেলার অনেক ছবি-ভিডিও আস্তে আস্তে নষ্ট হয়ে যাচ্ছে। সেগুলো রক্ষার জন্য আমরা একটা ডিজিটাল আর্কাইভ করবো। তার ব্যাপারেও অনুমোদন দিয়েছি।”