মিরপুরে হবে বিশ্বমানের ইনডোর ফ্যাসিলিটিজ

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিশ্বমানের ইনডোর ফ্যাসিলিটিজ তৈরি করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2015, 03:04 PM
Updated : 7 Oct 2015, 03:04 PM

পুরানোটি ভেঙে নতুন ইনডোর গড়ার এই ঘোষণা বুধবার দিয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান। 

বিসিবি সভা শেষে মিরপুরে এক সংবাদ সম্মেলনে বোর্ড প্রধান জানান, দিন দুয়েক আগে জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহে নতুন একটি বিশ্বমানের ফ্যাসিলিটিজের প্রস্তাব দেন তাকে।

“তার কথাটা ছিল যে, আমাদের এই ফ্যাসিলিটি অনেক পুরনো। এখানের পিচগুলো ৮/১০ বছর হয়েছে। এখানে পেস বল একবারেই হয় না, পেস বলে কোনো সুবিধা পাওয়া যায় সেই জন্য সে চাচ্ছিল এখানে একটা বিশ্বমানের ফ্যাসিলিটিজ।”

গত বিশ্বকাপে অংশ নেওয়ার আগে বাংলাদেশ দুই সপ্তাহের একটি ক্যাম্প করে অস্ট্রেলিয়ায়। ব্রিসবেনের সেন্টার অব এক্সিলেন্সে দুই সপ্তাহের সেই ক্যাম্পের ফল হাতেনাতেই পায় মাশরাফি বিন মুর্তজার দল।

“কথায় কথায় সে বলেছিল, ব্রিসবেনের সেন্টার অব এক্সিলেন্সে অনুশীলন করার ফলেই আমাদের পারফরম্যান্সের উন্নতি হয়েছিল। আমরা ঠিক করেছি, ব্রিসবেনে যে সেন্টার অব এক্সিলেন্স আছে তার মানের বা এর চেয়েও ভালো যদি করতে পারি, বিশ্বমানের একটা ইনডোর ফ্যাসিলিটি আমরা এখনই এখানে করে ফেলব।”

প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে পৌঁছানো বাংলাদেশের পারফরম্যান্স দিন দিন ভালো হচ্ছে। তাকে আরও একধাপ এগিয়ে নিতে সুইমিংপুল, জিমনেশিয়াম থেকে শুরু করে বিশ্বমানের ইনডোরে যা থাকে তার সবই রাখবে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।