মার্শালের জোড়া শতকে ঢাকা মেট্রোর রক্ষা

টানা দুই দিন দুটি শতক করে দলকে পরাজয়ের দুয়ার থেকে ফিরিয়ে এনেছেন মার্শাল আইয়ুব। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে জাতীয় লিগের প্রথম স্তরে ড্র হয়েছে খুলনা ও ঢাকা মেট্রোর ম্যাচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2015, 11:52 AM
Updated : 6 Oct 2015, 11:52 AM

জাতীয় লিগে ম্যাচে জোড়া শতক করা মাত্র সপ্তম ব্যাটসম্যান মার্শাল আইয়ুব।

প্রথম ইনিংসেও দলের বিপর্যয়ে নেমে শতক করেছিলেন মার্শাল। ৩১ রানে ৪ উইকেট হারানো দলকে টেনে নিয়ে গিয়েছিলেন দারুণ এক ইনিংসে। তবে সোমবার মার্শালের সেই শতকও যথেষ্ট হয়নি ঢাকা মেট্রোর ফলো অন বাঁচাতে।

মঙ্গলবার ফলো অনের পর নেমে আবার ব্যর্থ মেট্রোর টপ অর্ডার। ৩০ রানে ৩ উইকেট পড়ার পর নেমেছিলেন মার্শাল, খানিকপর সেটা হয়ে যায় ৪ উইকেটে ৩৫। মেট্রোকে চোখ রাঙাচ্ছে তখন ইনিংস পরাজয়। 

প্রথম ইনিংসে যাকে নিয়ে প্রতিরোধ গড়েছিলেন, সেই আসিফ আহমেদকেই নিয়েই আবার হাল ধরেন মার্শাল। ৪৪ ওভারে দুজনের ১৪৩ রানের জুটিতে পরাজয়ের শঙ্কাকে দূরে ঠেলে মেট্রো।

১১ চার ও ২ ছক্কায় ৭০ রান করা আসিফ আউট হয়েছেন অযথাই রাব্দুর রাজ্জাককে তুলে মারতে গিয়ে।

মার্শাল হার মানেননি। ম্যাচে দ্বিতীয় আর ক্যারিয়ারের দ্বাদশ শতকই করেই থামেননি, ম্যাচ ড্র করে মাথা উঁচু করে ফিরেছেন ড্রেসিং রুমে।

প্রথম ইনিংসের শতকের পথে ছুঁয়েছিলেন প্রথম শ্রেণির ক্রিকেটে ৫ হাজার রান। জোড়া শতকে ম্যাচের সেরাও মার্শালই।

তার আগে জাতীয় লিগে জোড়া শতক করেছেন মিনহাজুল আবেদীন, শাহিন হোসেন, জাভেদ ওমর বেলিম, মোহাম্মদ মিঠুন, তামিম ইকবাল ও ইমরুল কায়েস। 

ব্যাট হাতে ৬৭ রান করার পর দুই ইনিংসে ৮টি উইকেট নিয়ে এই ম্যাচে আলাদা করে নজর কেড়েছেন খুলনার অলরাউন্ডার বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক মেহেদি হাসানও। 

২ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে জাতীয় লিগের প্রথম স্তরে শীর্ষে আছে খুলনা। ১০ পয়েন্ট নিয়ে সবার নীচে ঢাকা মেট্রো।

সংক্ষিপ্ত স্কোর: খুলনা ১ম ইনিংস:৪৫৫। ঢাকা মেট্রো ১ম ইনিংস: ৯৫.৩ ওভারে ২৭১ 

ঢাকা ২য় ইনিংস: (ফলো অনের পর) ৮৩ ওভারে ২৪৮/৫ (সৈকত ২, সানি ১২, শামসুর ৭, মাহমুদউল্লাহ ১৪, মার্শাল ১১৫*, আসিফ ৭০, মেহরাব ১৯*; মুস্তাফিজ ৯-১-২৭-১, আল আমিন ১০-২-১৪-১, মেহেদি ২৯-৭-৭৬-২, রাজ্জাক ২৯-৩-৮৭-১, তুষার ১-০-১০-০, ইমরুল ৩-০-১৪-০, এনামুল ১-০-৭-০, নুরুল ১-০-৫-০)

ম্যান অব দা ম্যাচ: মার্শাল আইয়ুব।