‘বিপিএলে বিদেশি ক্রিকেটার পাওয়া নিয়ে শঙ্কা নেই’ 

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরে বিদেশি খেলোয়াড় পাওয়া নিয়ে কোনো শঙ্কা দেখছেন না বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকর্তারা। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2015, 03:14 PM
Updated : 5 Oct 2015, 03:41 PM

আগামী নভেম্বরে হবে বিপিএলের তৃতীয় আসর। 
 
সোমবার এক সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান জানান, বিভিন্ন দেশের টি-টোয়েন্টি বিশেষজ্ঞরা বিপিএলে খেলার ব্যাপারে আগ্রহ দেখিয়েছে।  
 
“সাধারণত যে সব খেলোয়াড় আসে তাদের বেশিরভাই এবার আসবে। একজন বা দুজন বা কোনো একটা দেশ যদি না আসতে চায় সেটা হবে ভিন্ন ইস্যু। এখন পর্যন্ত সবাই আগ্রহ দেখিয়েছে।”
 
বোর্ড প্রধান জানান, ইংল্যান্ডের বেশ কয়েক জন খেলোয়াড় বিপিএলে খেলার জন্য আগ্রহ দেখিয়েছে। এছাড়া ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, শ্রীলঙ্কা, জিম্বাবুয়ের ক্রিকেটাররাও যোগাযোগ করেছে। 
 
সাবেক অধিনায়ক ও বিসিবি পরিচালক খালেদ মাহমুদও নিরাপত্তাজনিত কারণে বিদেশি খেলোয়াড় না আসার কোনো শঙ্কা দেখছেন না।
 
“বেশিরভাগ দেশের খেলোয়াড়ই আমরা পাব। শঙ্কার কারণে নয়, ব্যস্ততার কারণেই কয়েকটি দেশের খেলোয়াড়দের পাব না। তবে বিপিএলের শেষ দিকে যদি কেউ অবসরে থাকে, তাহলে হয়তো আমরা ওদের কাউকে পেতে পারি।”
 
বিপিএলের গর্ভনিং কাউন্সিলের প্রধান আফজালুর রহমান সিনহা মনে করেন, দেশে এমন কোনো পরিস্থিতি তৈরি হয়নি যে, ভয়ে কেউ আসবে না। তার বিশ্বাস, অনেক বিদেশি ক্রিকেটারকেই দেখা যাবে এবারের আসরে।
 
বিসিবির গণমাধ্যম ও যোগযোগ কমিটির প্রধান জালাল ইউনুস জানান, অনেক খেলোয়াড়ের সঙ্গে তাদের যোগাযোগ হয়েছে। বিদেশি খেলোয়াড়রা যেভাবে সাড়া দিচ্ছেন তাতে পরিস্থিতি স্বাভাবিক বলেই মনে করেন তিনি।