মোসাদ্দেকের দ্বিশতকে বরিশালের পাঁচশ' পার

মোসাদ্দেক হোসেনের আরও একটি দ্বিশতকে সওয়ার হয়ে বরিশাল বিভাগ ছাড়িয়েছে পাঁচশ রান। জাতীয় লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে সিলেটের বিপক্ষে ৯ উইকেটে ৫২৭ রানে ১ম ইনিংস ঘোষণা করেছে বরিশাল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2015, 12:26 PM
Updated : 4 Oct 2015, 01:04 PM

সিলেটের জবাবটাও খারাপ হচ্ছে না, দ্বিতীয় দিন শেষে কোনো উইকেট না হারিয়ে ১১২ রান তুলেছে তারা।

প্রথম শ্রেণির ক্যারিয়ারের শুরুতেই দ্বিশতক করাটাকে যেন অভ্যাসে পরিণত করে ফেলেছেন মোসোদ্দেক। মাত্র দ্বাদশ ম্যাচেই তিনি করে ফেললেন তৃতীয় দ্বিশতক!

দ্বিতীয় দিন শুরু করেছিলেন তিনি ৩১ রানে অপরাজিত থেকে। দিনের শুরুতেই হারান সঙ্গী আল আমিনকে। এতে ভড়কে না গিয়ে মোসাদ্দেকের ব্যাটের ধার যেন বেড়ে যায় আরও।

১৪৫ বলে শতক ছুঁয়েছেন ১৯ বছর বয়সী এই ব্যাটসম্যান, পরের ১০০ করেছেন ঠিক ১০০ বলে। বড় ইনিংস খেলতে না পারলেও বরিশালের লোয়ার অর্ডারে সালমান, রাব্বি, মনিররা ছোট কিন্তু কার্যকর ইনিংসে সঙ্গ দিয়ে গেছেন মোসাদ্দেককে।

সিলেটের কোনো বোলারই পাত্তা পায়নি তরুণ এই ব্যাটসম্যানের ব্যাটের দাপটে। অভিজ্ঞ স্পিনার এনামুল হক জুনিয়রের ৪১ বলে নিয়েছেন তিনি ৪৯ রান, আরেক বাঁহাতি স্পিনার রাহাতুল ফেরদৌসের ৮৪ বলে করেছেন ৬৬।

এনামুল জুনিয়রের বলেই দুই রান নিয়ে পূর্ণ করেছেন দ্বিশতক, ২৪৫ বলে। বরিশাল ইনিংস ঘোষণাও করে দেয় সঙ্গে সঙ্গেই।

গত জাতীয় লিগে টানা দুই ম্যাচে ২৫০ ও ২৮২ করেছিলেন মোসাদ্দেক। গত মৌসুম শেষ করেছিলেন বিসিএলের টানা দুই ম্যাচে ১৫৩ ও ১১৯ করে। যেখানে শেষ করেছিলেন, নতুন মৌসুমও যেন শুরু করলেন সেখান থেকেই। এবার জাতীয় লিগের প্রথম রাউন্ডে করেছিলেন ১১২ ও ৪০। দ্বিতীয় রাউন্ডে করলেন দ্বিশতক।

১২টি প্রথম শ্রেণির ম্যাচে মোসাদ্দেকের শতরান এখন ছয়টি, গড় ৭৮.৮৩!

রান পাহাড়ের চাপে ভড়কে না গিয়ে সিলেটের শুরুটাও হয়েছে ভালো। অপরাজিত অর্ধশতকে দিন শেষ করেছেন দুই ওপেনার ইমতিয়াজ হোসেন ও শাহনাজ আহমেদ।

বরিশাল ১ম ইনিংস: ১২৬.১ ওভারে ৫২৭/৯ (ডি.) (মোসাদ্দেক ২০০*, আল আমিন ৩, সালমান ২২, কামরুল ১৬, মনির ১৯, তৌহিদুল ৬*; আবুল হাসান ১৮-৪-৪৫-৩, সাদিকুর ২০-১-৭৬-১, আবু জায়েদ ১৯-২-৯৩-০, অলক ১৪-০-৬১-০, এনামুল জুনিয়র ১৯.১-১-১১০-৩, রাহাতুল ৩৫-৩-১৩২-২, ইমতিয়াজ ১-০-১-০)।

সিলেট ১ম ইনিংস: ৪০ ওভারে ১১২/০ (ইমতিয়াজ ৫১*, শাহনাজ ৫৮*)