লিগে ফিরেই রানে ফিরলেন রনি

বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ভারত সফরে ব্যর্থ হলেও জাতীয় লিগে ফিরেই রানের দেখা পেয়েছেন রনি তালুকদার। ভালো শুরুটাকে যদিও বড় ইনিংসে রূপ দিতে পারেননি, আউট হয়েছেন ৫৯ রানে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2015, 01:02 PM
Updated : 3 Oct 2015, 01:02 PM

বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামে জাতীয় লিগের প্রথম স্তরের ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন রংপুরের বিপক্ষে প্রথম দিনে ঢাকা বিভাগ করেছে ৬ উইকেটে ২৬৫।

সম্প্রতি বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ভারত সফরে তিনটি একদিনের ম্যাচে রনি তালুকদারের রান ছিল ১৩, ০ ও ৯। একটি তিন দিনের ম্যাচ খেলে করেছিলেন ০ ও ১৫। তবে ঘরোয়া ক্রিকেটের নিয়মিত এই স্কোরার রানে ফিরলেন নিজের চেনা আঙিনায় ফিরেই। ৯ চার ও ১ ছক্কায় করেছেন ৫৯।

ব্যাটিংয়ে নামা ঢাকার ৮ ব্যাটসম্যানের ৭ জনই ছুঁয়েছেন দুই অঙ্ক। তবে অর্ধশত ছুঁতে পেরেছেন রনি ছাড়া আর কেবল রকিবুল হাসান (৫২)। থিতু হয়ে আউট হয়েছেন সবাই, বড় ইনিংস খেলতে পারেননি কেউ। ঢাকার সংগ্রহ তাই হতে পারেনি আরও হৃষ্টপুষ্ট।

জুটি গড়ার মতো ঢাকার ব্যাটসম্যানরা আউটও হয়েছেন জোড়ায় জোড়ায়। উদ্বোধনী জুটিতে রনি তালুকদার ও আব্দুল মজিদ ৯৩ রান তোলার পর আউট হয়েছেন পরপর দুই ওভারে।

দ্বিতীয় উইকেটে রকিবুল হাসান ও সাইফ হাসান গড়েছেন ৮৮ রানের জুটি। এই দুজনও আউট হয়েছেন পরপর দুই ওভারে!

বাংলাদেশ ‘এ দলের ভারত সফরে দুটি তিনদিনের ম্যাচে তিনটি অর্ধশত করা শুভাগত ব্যর্থ এখানে (১৪)। রানটা আরও বড় করায় ঢাকার আশা হয়ে দ্বিতীয় দিন শুরু করবেন নাদিফ চৌধুরি (২৯*)।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা বিভাগ: ৯০ ওভারে ২৬৫/৬ (মজিদ ৩১, রনি ৫৯, সাইফ ৩৩, রকিবুল ৫২, শুভাগত ১৪, মায়শুকুর ৩৫, নাদিফ ২৯*, সগির ১*; সাজেদুল ১৩-০-৪৮-০, সাদ্দাম ১৩-৩-৩০-১, আরিফুল ৬-২-১৯-০, সোহরাওয়ার্দী ২৭-৭-৭০-৩, মাহমুদুল ১৭-২-৪৫-০, তানভীর ১১-১-৩১-২, নাসির ৩-০-১৩-০)