‘অনুশীলনের ক্যাপে’ মেয়েরা খেলল আন্তর্জাতিক ম্যাচ!

পাকিস্তানে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ‘অনুশীলনের ক্যাপ’ মাথায় চাপিয়ে খেলেছে বাংলাদেশের মেয়েরা। এই ঘটনায় নিজেদের ভুল স্বীকার করেছে বিসিবি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2015, 02:01 PM
Updated : 30 Sept 2015, 02:01 PM

এমনিতে ক্রিকেটারদের অনুশীলনের ক্যাপের সামনের অংশে থাকে স্পন্সর প্রতিষ্ঠানের লোগো, আর ম্যাচের ক্যাপে সামনের অংশে থাকে নিজ দেশের বোর্ডের লোগো। কিন্তু বুধবার পাকিস্তান সফরের প্রথম ম্যাচে বাংলাদেশের মেয়েরা যে ক্যাপ পরে খেলেছে, তাতে সামনের অংশে দেখা গেছে স্পন্সর প্রতিষ্ঠান রবির লোগো!

পিটিভি স্পোর্টসে ম্যাচটি সরাসরি সম্প্রচার করায় ব্যাপারটি দৃষ্টিগোচর হয়েছে অনেকেরই। জন্ম দিয়েছে বিস্ময়ের, উঠেছে প্রশ্ন।

খোঁজ গিয়ে জানা গেল, পাকিস্তানে যাওয়ার পর টিম ম্যানেজমেন্ট আবিষ্কার করে মেয়েদের অনুশীলন ও ম্যাচের, দুটি ধরনের ক্যাপেই দেওয়া স্পন্সরের লোগো! বাধ্য হয়ে সেই ক্যাপ পরেই আন্তর্জাতিক ম্যাচ খেলতে হয়েছে মেয়েদের।

এবারের পাকিস্তান সফরের প্রথম টি-টোয়েন্টিতে ২৯ রানে হারে সালমা খাতুনের দল।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জিজ্ঞাসায় ব্যাপারটি নিয়ে নিজেদের ভুল মেনে নিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

“ভুল যখন হয়েছে, কাউকে না কাউকে দায় নিতেই হবে। ভুলটা আমাদেরই। আসলে মেয়েদের যাওয়া নিয়ে শেষদিকে অনেক তাড়াহুড়ো করে সবকিছু করতে হয়েছে। এর ফাঁকে এটা হয়ে গেছে, ভুলক্রমে চোখে পড়েনি।”

ম্যাচ রেফারি ব্যাপারটি নিয়ে আনুষ্ঠানিক অভিযোগ করলে আইসিসির লোগো বিধি লঙ্ঘন করায় জরিমানাও গুণতে হতে পারে বিসিবিকে।

প্রধান নির্বাহী জানালেন, ম্যাচের ক্যাপ পাঠানোর চেষ্টা চলছে। বৃহষ্পতিবার হবে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ।