বৃষ্টির আগে মুস্তাফিজ, রাজ্জাকের দাপট

জাতীয় ক্রিকেট লিগে প্রথম টায়ারে ঢাকা বিভাগ ও  খুলনা বিভাগের প্রায় এক সেশনের খেলা ভেসে গেছে বৃষ্টিতে। বৃষ্টি হানা দেওয়ার আগে মুস্তাফিজুর রহমান ও আব্দুর রাজ্জাককের সামলাতে ঘাম ঝরাতে হয়েছে ঢাকার ব্যাটসম্যানদের। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2015, 11:56 AM
Updated : 18 Sept 2015, 11:56 AM

শুক্রবার ৬২.২ ওভারের বেশি খেলা হতে পারেনি। বৃষ্টির দাপটে সেখানেই দিনের খেলা সমাপ্তি হওয়ার আগে ৮ উইকেটে ১৭৪ রান করে ঢাকা। ৩৫ রানে অপরাজিত থাকেন মিডল অর্ডার ব্যাটসম্যান নাদিফ চৌধুরী।
 
খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই মায়শুকুর রহমানকে হারায় ঢাকা। এই ডানহাতি ব্যাটসম্যান মুস্তাফিজের বলে বোল্ড হয়ে যান।
 

ফাইল ছবি

আব্দুল মজিদের সঙ্গে ৫৩ রানের জুটিতে প্রাথমিক ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন মোহাম্মদ সাইফুদ্দিন। মজিদকে (১৪) এলবিডব্লিউর ফাঁদে ফেলে ২০ ওভার স্থায়ী জুটি ভাঙেন অভিজ্ঞ বাঁহাতি স্পিনার রাজ্জাক।
ঢাকার ব্যাটিং ভরসা রকিবুল হাসানকে বিদায় করে অতিথিদের বড় একটা ধাক্কা দেন তরুণ পেসার মুস্তাফিজ। ৬৮ রান করে সাইফুদ্দিনের বিদায় ঢাকার বিপদ আরও বাড়ায়।
২০১২ সালের পর প্রথম জাতীয় ক্রিকেট লিগের ম্যাচ খেলতে নামা সাকিব আল হাসান ফেরান নাসিরুদ্দিন ফারুককে (১৪)। ১২১ রানে প্রথম  পাঁচ ব্যাটসম্যানকে হারানো ঢাকা তাকিয়ে ছিল সগির হোসেন, মোশাররফ হোসেন, মোহাম্মদ শরীফদের দিকে। কিন্তু দুই অঙ্কেই পৌঁছাতে পারেননি তারা।
বাঁহাতি পেসার মুস্তাফিজ ৩ উইকেট নেন ২৪ রানে। তিন উইকেট নিতে রাজ্জাক খরচ করেন ৬০ রান। 
সংক্ষিপ্ত স্কোর:
ঢাকা:
১৭৪/৮ (মায়শুকুর ২, মজিদ ১৪, সাইফুদ্দিন ৬৮, রকিবুল ১২, নাসিরুদ্দিন ১৪, নাদিফ ৩৫*, সগির ৮, মোশাররফ ৫, শরীফ ৮; মুস্তাফিজ ১২-৪-২৪-৩, রবিউল ৯-৪-২১-১, রাজ্জাক ২০.২-৭-৬০-৩, সাকিব ১৬-৩-৫৩-১, মেহেদি ৫-০-১১-০)।