‘সত্যিই করে থাকলে শাহাদাত জঘন্য কাজ করেছে’

বিসিবি প্রধান নাজমুল হাসান বলেছেন, সত্যিই গৃহকর্মীকে নির্যাতন করে থাকলে শাহাদাত হোসেন জঘন্য কাজ করেছে। কোনো ভাবেই বিসিবি তাকে ছাড় দেবে না বলে জানিয়ে দিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার প্রধান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2015, 06:51 PM
Updated : 12 Sept 2015, 06:51 PM

শনিবার রাতে গত মৌসুমের ঢাকা প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের সাফল্য উদ্‌যাপন অনুষ্ঠানে এসেছিলেন নাজমুল হাসান। সেখানেই সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে পরিস্কার করলেন শাহাদাতের ব্যাপারে বিসিবির অবস্থান।

“শাহাদাতের ব্যাপারে আমাদের অবস্থান খুব পরিষ্কার। আমরা পত্র-পত্রিকায়, টিভিতে যেমনটা দেখেছি, এই কাজ করে থাকলে সে অত্যন্ত জঘন্য কাজ করেছে। এই ব্যাপারে আমি বা বিসিবি কেন, কোনো সংগঠন বা কোনো মানুষেরই ছাড় দেওয়ার কিছু নেই। কোনোভাবেই আমরা এটা মেনে নিতে পারি না।”

শাহাদাতকে যে বিসিবি বিন্দুমাত্র ছাড় দেবে না, সেটার একটা উদাহরণও দিলেন বোর্ড প্রধান, “আপনার হয়ত জানেন কিনা, সে আমার সাথে দেখা করতে এসেছিল। যেটা আমি কক্ষনো করি না, সেটাই করেছি। আমি দেখা করিনি। এই কারণে দেখা করিনি, তাকে আমি কি বলব! এমন ঘটনায় কেউ ছাড় দেবে না। বিসিবির তো ছাড় দেওয়ার প্রশ্নই ওঠে না।”

নাজমুল হাসানের মতে, আইনই ঠিক করবে শাহাদাতের ভবিষ্যত।

“এটা সম্পূর্ণ আইনের বিষয়। আমাদের কিছুই করার নেই। কাজেই যতক্ষণ পর্যন্ত এই ব্যাপারে তদন্ত শেষ না হচ্ছে বা কোনো সিদ্ধান্ত হচ্ছে, আমরা বিসিবি ওর সঙ্গে কোনো ধরণের সম্পৃক্ততা রাখতে চাচ্ছি না। আমরা চুপ আছি, চুপ থাকব।"

বিসিবি প্রধান জানান, বিষয়টির একটি সুরাহা না হওয়া পর্যন্ত শাহাদাতের ক্রিকেটের বাইরে থাকার সম্ভাবনাই বেশি।

“এই ব্যাপারে সিদ্ধান্ত হবে বোর্ড সভায়। তবে আমাকে যদি জিজ্ঞেস করেন, যতক্ষণ না চূড়ান্ত সিদ্ধান্ত হচ্ছে, ওর ক্রিকেটের বাইরে থাকার সম্ভাবনাই বেশি।”

সপ্তাহখানেক আগে গৃহকর্মী নির্যাতনের মামলা হওয়ার পর থেকে শাহাদাতকে খুঁজছে পুলিশ। স্ত্রীসহ আত্মগোপনে আছেন জাতীয় ক্রিকেট দলের এই পেসার।