তীর্থর অলরাউন্ড নৈপুণ্যে বাংলাদেশের জয়

ধ্রুপম পত্রনবীশ তীর্থর অলরাউন্ড নৈপুণ্যে আইসিআরসি আন্তর্জাতিক টি-টোয়েন্টি টুর্নামেন্টে শুভসূচনা করেছে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডকে ১৪ রানে হারিয়েছে স্বাগতিকরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Sept 2015, 08:59 AM
Updated : 4 Sept 2015, 05:53 PM

শুক্রবার বিকেএসপির তিন নম্বর মাঠে টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১১৭ রান করে বাংলাদেশ। জবাবে ৭ উইকেটে ১০৩ রানের বেশি করতে পারেনি ইংল্যান্ড।
 
লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে উইকেট হারালেও জেমি টমাস গুডউইন ও ক্যালাম জ্যাসন ফ্লিনের চমৎকার ব্যাটিংয়ে জয়ের পথেই ছিল ইংল্যান্ড। গুডউইনকে (৩১) ফিরিয়ে ইংল্যান্ডের প্রতিরোধ ভাঙেন অধিনায়ক আলম খান। 
 

এরপর তীর্থ ফ্লিনকে (৩৩) ফেরালে ম্যাচে ফিরে আসে বাংলাদেশ। দুই থিতু ব্যাটসম্যানের বিদায়ের পর দ্রুত উইকেট হারানোয় পরাজয় এড়াতে পারেনি এক সময়ে জেতার মতো অবস্থানে থাকা অতিথি দলটি। 
১২ রানে তিন উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার তীর্থ।
এর আগে ব্যাট করতে নেমে বাংলাদেশ দল লড়াইয়ের পুঁজি গড়ে অপূর্ব কুমার পাল (২২), আলমের (১৯) দৃঢ়তায়। এছাড়া তীর্থ ১৭ ও মনিরুজ্জামান ১৪ রানের দুটি কার্যকর ইনিংস খেলেন। 

ইংল্যান্ডের ফ্লিন ৩২ রানে নেন ২ উইকেট। 
 
আন্তর্জাতিক রেডক্রসের সঙ্গে এ টুর্নামেন্ট আয়োজনে সার্বিক সহযোগিতায় রয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ও বিসিবি।
 
দেশের প্রথম অনলাইন সংবাদপত্র বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এই টুর্নামেন্টের মিডিয়া পার্টনার।