বাংলাদেশে আসছেন না জনসন, হেইজেলউড?

বাংলাদেশ সফরে নাও আসতে পারেন মিচেল জনসন ও জস হেইজেলউড। দুই টেস্টের এই সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হতে পারে অস্ট্রেলিয়ার দুই পেসারকেই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2015, 03:06 PM
Updated : 2 Sept 2015, 04:55 PM

২ টেস্টের সিরিজ খেলতে চলতি মাসের ২৮ তারিখ বাংলাদেশে পা রাখবে অস্ট্রেলিয়া। দেশটির ফেয়ারফ্যাক্স মিডিয়া জানিয়েছে, এই সফর থেকে বিশ্রাম দেওয়া হতে পারে দুই পেসার মিচেল জনসন ও জস হেইজেলউডকে।

বরাবরের মতোই অস্ট্রেলিয়ান গ্রীষ্মে ব্যস্ত সূচি দেশটির জাতীয় ক্রিকেট দলের। বাংলাদেশ থেকে ফেরার দুই সপ্তাহের মধ্যে শুরু নিউ জিল্যান্ডের বিপক্ষে ৩ টেস্টের সিরিজ। এরপর ৩ টেস্টের সিরিজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ভারতের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে ও ৩ ম্যাচের টি-টোয়েন্টির সিরিজ আছে। নিউ জিল্যান্ডের বিপক্ষেও আছে ৫টি ওয়ানডে। এরপর আবার নিউ জিল্যান্ডে ফিরতি সফর। এই ব্যস্ত সময়ে চনমনে রাখতেই দলের মূল দুই পেসারকে বিশ্রাম দিতে চায় অস্ট্রেলিয়া।

সরাসরি না বললেও ফেয়ারফ্যাক্স মিডিয়াকে ইঙ্গিতটা দিয়ে রেখেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাহী মহাব্যবস্থাপক প্যাট হাওয়ার্ড।

“দু সপ্তাহের মধ্যে বাংলাদেশ সফরের দল নিয়ে আলোচনা করবেন না নির্বাচকেরা। আমাদের ফাস্ট বোলারদের ঠিক ভাবে সামলানোর ব্যাপারটি নিয়ে গুরুত্বপূর্ণ কিছু আলোচনার প্রয়োজন আছে। শুধু বাংলাদেশ সফরই নয়, মৌসুমের ১০টি টেস্টই মাথায় রাখতে হবে আমাদের। জনসন ও হেইজেলউডের ওপর দিয়ে সম্প্রতি অনেক ধকল গেছে। এই পুরো সময়টায় ওদের কাছ থেকে সর্বোচ্চটা পেতে হলে ওদেরকে সতর্কতায় সামলানো জরুরি।”

বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজেও বিশ্রামে আছেন জনসন-হেইজেলউড।