দুই অধিনায়কের তাণ্ডবের ম্যাচে ইংল্যান্ডের জয়

দুই অধিনায়ক ওয়েন মর্গ্যান ও স্টিভেন স্মিথের ঝড়ো ব্যাটিংয়ের রোমাঞ্চকর ম্যাচে জিতেছে ইংল্যান্ড। একমাত্র টি-টোয়েন্টিতে স্বাগতিকদের ৫ রানের জয়ে ভালো অবদান রয়েছে শেষ ওভারে চমৎকার বোলিং করা বেন স্টোকসের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2015, 05:34 PM
Updated : 31 August 2015, 05:34 PM

সোমবার কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৮২ রান করে ইংল্যান্ড। জবাবে ৮ উইকেটে ১৭৭ রানে থেমে যায় অস্ট্রেলিয়ার ইনিংস।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে ১২ রানে ডেভিড ওয়ার্নার ও শেন ওয়াটসনের বিদায়ে শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। তৃতীয় উইকেটে গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে স্মিথের ১১২ রানের জুটিতে প্রাথমিক ধাক্কা সামাল দিয়ে ভালো অবস্থানে পৌঁছায় অতিথিরা।

৩২ বলে ৪৪ রান করে ম্যাক্সওয়েল বিদায় নিলে ভাঙে ১১.২ ওভার স্থায়ী তৃতীয় উইকেট জুটি। অভিষিক্ত রিস টোপলের বলে বোল্ড হওয়ার আগে ১৩ বলে ১৩ রান করেন মিচেল মার্শ।

ক্যারিয়ার সেরা ৯০ রান করে স্মিথ ফিরে গেলে বড় একটা ধাক্কা খায় অস্ট্রেলিয়া। প্রথম অর্ধশতক পাওয়া স্মিথের ৫৩ বলের ইনিংসটি গড়া ৭টি চার ও ৪টি ছক্কায়।

জয়ের জন্য স্টোকসের করা শেষ ওভারে অস্ট্রেলিয়ার ১২ রান প্রয়োজন ছিল। সেই ওভারে ম্যাথু ওয়েড ও প্যাট কামিন্স রান আউট এবং নাথান কোল্টার-নাইল ক্যাচ দিয়ে আউট হয়ে গেলে আর পেরে উঠেনি অতিথিরা। অভিষিক্ত মার্কোস স্টোইনিস (অপরাজিত ১০) পরাজয়ের ব্যবধানই কমান কেবল।

ইংল্যান্ডের ডেভিড উইলি ৩৪ রানে নেন দুই উইকেট।

এর আগে ১৮ রানে দুই উদ্বোধনী ব্যাটসমান জেসন রয় ও আলেক্স হেলসের বিদায়ে শুরুটা ভালো হয়নি ইংল্যান্ডের। তবে তৃতীয় উইকেটে মর্গ্যানের সঙ্গে মইনের ১২.২ ওভার স্থায়ী ১৩৫ রানের জুটিতে বড় সংগ্রহের দিকে এগিয়ে যায় স্বাগতিকরা।

অস্ট্রেলিয়ার সেরা বোলার কোল্টার-নাইলের দ্বিতীয় শিকারে পরিণত হওয়ার আগে সর্বোচ্চ ৭৪ রান করেন মর্গ্যান। তার ৩৯ বলের ইনিংসটি ৭টি ছক্কা ও ৩টি চার সমৃদ্ধ। শেষ পর্যন্ত ক্যারিয়ার সেরা ৭২ রানে অপরাজিত থাকেন মইন। প্রথম অর্ধশতক পাওয়া এই ব্যাটসম্যানের ৪৬ বলের ইনিংসটি গড়া ৬টি চার ও ৩টি ছক্কায়।   

অস্ট্রেলিয়ান কোল্টার-নাইল ২৫ রানে নেন দুই উইকেট।