আইসিআরসি টুর্নামেন্টের জন্য বাংলাদেশ দল ঘোষণা

শারীরিক প্রতিবন্ধীদের নিয়ে আয়োজিত আইসিআরসি আন্তর্জাতিক টি-টোয়েন্টি টুর্নামেন্টের জন্য ১৫ সদস্যর দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2015, 10:19 AM
Updated : 29 August 2015, 07:51 PM

আগামী বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী ম্যাচে খেলবে বাংলাদেশকে প্রতিনিধিত্ব  করা 'বিসিবি শারীরিক প্রতিবন্ধী দল'টি। এই ম্যাচে সবার জন্য উন্মুক্ত থাকবে গ্যালারি। 
 
শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে দল ঘোষণার সময় বিসিবি জানায়, টুর্নামেন্টের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
 
শারীরিক প্রতিবন্ধীদের নিয়ে এই ধরনের টুর্নামেন্ট এবারই প্রথম হচ্ছে। ইন্টারন্যাশনাল কমিটি অব দ্য রেড ক্রসের (আইসিআরসি) সঙ্গে এই আয়োজনে রয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, বিসিবি এবং বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)।
 
৩ থেকে ১০ অগাস্টের ফাইনাল পর্যন্ত টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো হবে বিকেএসপিতে। পাঁচ দেশের এই প্রতিযোগিতার অন্য তিনটি দল হল ভারত, পাকিস্তান ও আফগানিস্তান। 
 
গত মার্চে ট্যালেন্ট হান্ট ক্যাম্পের মধ্য দিয়ে বাংলাদেশের প্রতিনিধিত্ব করা বিসিবি শারীরিক প্রতিবন্ধী দল গঠন করা হয়। এই দলের অধিনায়ক পরে ঘোষণা করবে বিসিবি।  অপেক্ষমান রাখা হয়েছে তিন জনকে। 
 
বিসিবি টি-টোয়েন্টি স্কোয়াড:
এসএম শাহরিয়ার শামীম, মোহাম্মদ মনিরুজ্জামান, আমিন উদ্দিন, আলম খান, অপূর্ব পাল, ধ্রুপম পত্রনবীশ তীর্থ, সুজাজুল ইসলাম, রিফাত হোসেন, রাসেল শিকদার. মামুনুর রশীদ, সানা উল্লাহ, মোহাম্মদ নাসিম, জাহিদ হাসান, শরীফুল ইসলাম, ফয়সাল খান।
 
অপেক্ষমান: শাওন মাহমুদ, সুজন দেবনাথ, শফিউল ইসলাম খান।
 
কোচ ও ম্যানেজার: মাসুদ হাসান। সহকারী কোচ: রাশেদ ইকবাল। ফিল্ডিং কোচ: রায়হান গাফ্ফার সায়মন। ফিজিও: কাজী এমদাদুল হক।