বিপিএলের নতুন দল পাওয়ার লড়াইয়ে পুরোনো দুই

বিপিএলে নতুন করে ফ্র্যাঞ্চাইজি পাওয়ার লড়াইয়ে টিকে আছে পুরোনো দুই দল। নির্ধারিত সময়ের মধ্যে পাওনা পরিশোধ করেছে কেবল সিলেট রয়্যালস ও রংপুর রাইডার্স।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2015, 09:35 AM
Updated : 29 August 2015, 09:35 AM

বারবার চিঠি দেওয়ার পরও পাওনা পরিশোধ না করায় বিপিএলের আগের সব দলের ফ্র্যাঞ্চাইজি বাতিল করে দিয়েছে বিসিবি। নতুন করে 'এক্সপ্রেশনস অব ইন্টারেস্ট' আহবান করার পর পুরোনোদের পাওনা পরিশোধের জন্য ২৭ অগাস্ট পর্যন্ত সময় বেধে দিয়েছিল বিসিবি।
 
বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস শনিবার জানালেন, বেধে দেওয়া সময়ের মধ্যে পাওনা পরিশোধ করেছে শুধু দুটি পুরোনো ফ্র্যাঞ্চাইজি।
 
"আজকে (শনিবার) পর্যন্ত পুরোনোদের মধ্যে সিলেট রয়্যালস আগের পাওনা এবং নতুন করে পে অর্ডার ও ব্যাংক গ্যারান্টির টাকা পুরো দিয়ে দিয়েছে। রংপুর রাইডার্স দিয়েছে আগের পাওনা, নতুন আসরের জন্য এখনও দেয়নি।"
 
পুরোনোদের নতুন করে আর কোনো সুযোগ দেওয়া হবে না বলেও নিশ্চিত করলেন জালাল ইউনুস।
 
"পুরোনোদের শেষ দিন ছিল ২৭ তারিখ। এখন আর সুযোগ নেই। রংপুর আর সিলেট ছাড়া অন্যদের সুযোগ নেই। এটা থেকে সরে আসার সুযোগও আমি দেখছি না।"
 
জালাল ইউনুস জানালেন, নতুন ফ্র্যাঞ্চাইজি পেতে আগ্রহীদের মধ্যে নতুন দুটি প্রতিষ্ঠান বিসিবির চাওয়া অনুযায়ী ব্যাংক গ্যারান্টি জমা দিয়েছে। 
 
"নতুনদের মধ্যে ডিবিএল ব্রাদার্স ও এক্সিওম টেকনোলজিস নতুন ফ্র্যাঞ্চাইজির জন্য পে অর্ডার ও ব্যাংক গ্যারান্টি জমা দিয়েছে। কালকে (রোববার) বিকেল ৫টা পর্যন্ত সময় আছে। এই সময় পর্যন্ত নতুনদের জন্য সুযোগ তো আছেই। শেষ দিনের অপেক্ষায় থাকে অনেকে। ৩-৪টা কোম্পানি প্রস্তুত আছে আমার জানা মতে, শেষ দিনে দেবে জমা। এরপর আমরা যাচাই-বাছাই করব।"