দায়িত্ব চালিয়ে যাবেন মিনহাজুল-হাবিবুল

দক্ষিণ আফ্রিকা সিরিজ দিয়েই শেষ জাতীয় ক্রিকেট দলের দুই নির্বাচকের চুক্তি। তবে পরবর্তী বোর্ড সভা না হওয়া পর্যন্ত দুজনকেই কাজ চালিয়ে যেতে বলেছে বোর্ড।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2015, 11:36 AM
Updated : 5 August 2015, 11:36 AM

জাতীয় দলের প্রধান নির্বাচক ফারুক আহমেদের চুক্তি আছে এখনও ডিসেম্বর পর্যন্ত। তবে তার দুই সঙ্গী মিনহাজুল আবেদিন ও হাবিবুল বাশারের দুই বছরের মেয়াদ শেষ হয়েছে গত জুনেই। তখন বোর্ড সভা হয়নি বলে দক্ষিণ আফ্রিকা সিরিজ পর্যন্ত দুজনকে কাজ চালিয়ে যেতে বলেছিল বিসিবি।

সেই বোর্ড সভা হয়নি এখনও। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন, আপাতত তাই কাজ চালিয়ে যাবেন তারা দুজন।

“চুক্তির মেয়াদ বাড়বে কিনা, সেটা ঠিক করা হবে বোর্ড সভায়। আপাতত আমরা তাদেরকে বলেছি কাজ চালিয়ে যেতে।”

আপাতত কাজ চালিয়ে গেলেও বোর্ড সভায় মেয়াদ বাড়বে, আশা মিনহাজুল আবেদিনের।

“ক্রিকেট ছাড়ার পর থেকেই বিসিবির সঙ্গে কাজ করছি। কোচ ছিলাম বেশ কিছুদিন, নির্বাচক হিসেবেও বেশ অনেকদিন হয়ে গেল। এখনও বোর্ডের সঙ্গেই কাজ করতে চাই। কাজটা উপভোগ করছি। আশা করছি বোর্ড আবারও আস্থা রাখবে।”

একই আশা হাবিবুল বাশারের কণ্ঠেও।

“আমরা তো কাজ চালিয়েই যাচ্ছি। আশা করি বোর্ড সভায় চুক্তির মেয়াদও বাড়বে।”

সাবেক এই অধিনায়ক জানালেন, দলের সাফল্য তাদের আগ্রহ আরও বাড়িয়ে দিয়েছে।

“একজন সৌম্য বা মুস্তাফিজকে যখন ভালো করতে দেখি, আমার তো মনে হয় ওদের চেয়েও আমাদের বেশি ভালো লাগে। তরুণদের দলে নেওয়া চ্যালেঞ্জের ব্যাপার, অনেক ভেবে চিন্তে নিতে হয়। সফল হলে তাই তৃপ্তিটাও বেশি। আর দলও ভালো করছে দেখে আমরা আরও বেশি উপভোগ করছি। এজন্যই কাজটি চালিয়ে যেতে চাই।”