স্টেইনের মাইলফলকে পৌঁছা নিয়ে আমলার রসিকতা!

মিরপুর টেস্টে চার দিন খেলা না হলেও একটা কারণে ভাগ্যকে ধন্যবাদ জানিয়েছেন হাশিম আমলা। আগে বোলিং করায় ডেল স্টেইনের ৪০০ উইকেট অন্তত হয়েছে!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2015, 11:57 AM
Updated : 3 August 2015, 11:57 AM

৩৯৯ উইকেট নিয়ে মিরপুর টেস্ট শুরু করেছিলেন ডেল স্টেইন। টস জিতে ব্যাটিং নিয়েছিল বাংলাদেশ। ম্যাচের পঞ্চম ওভারেই বহু কাঙ্খিত সেই মাইলফলক ছুঁয়ে ফেলেন স্টেইন। তামিম ইকবালকে স্লিপে হাশিম আমলার ক্যাচ বানিয়ে ৪০০ উইকেট পূর্ণ করেন প্রজন্মের সেরা ফাস্ট বোলার।

প্রথম দিনে পরে আরও ২ উইকেট নিয়েছেন স্টেইন। দিনশেষে অসমাপ্ত ছিল তার একটি ওভার, যেটি শেষ করতে পারেননি পরের চার দিনেও। বৃষ্টি আর অনুপোযোগী মাঠের কারণে খেলাই যে হয়নি আর! ম্যাচ ড্র ঘোষণা করে দেওয়ার পর শের-ই-বাংলায় হাশিম আমলার সংবাদ সম্মেলনের একটা পর্যায়ে ফুটে উঠলো প্রোটিয়া অধিনায়কের চরিত্রের রসিক দিকটি।

“আমি ছেলেদের সঙ্গে মজা করে বলছিলাম যে, একটা উদ্দেশ্য নিয়ে তো আমরা এই সফরে এসেছিলাম। ধন্যবাদ যে অন্তত ডেল ৪০০ উইকেট ছুঁয়ে ফেলেছে। এখানে আমরা আগে ব্যাটিং করলে তো ৪০০ ছোঁয়ার জন্য ওকে আরও তিন মাস অপেক্ষা করতে হতো!”

এই মাসেই দেশের মাটিতে নিউ জিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। তবে তাদের পরবর্তী টেস্ট আগামী নভেম্বরে, ভারতের বিপক্ষে মোহালিতে।