সঠিক মৌসুমে বড় সিরিজ খেলার আশা মুশফিকের

ভারত ও দক্ষিণ আফ্রিকার মতো দলগুলির বিপক্ষে বৃষ্টির মৌসুমে খেলতে বাধ্য হওয়ার বাস্তবতা বোঝেন মুশফিকুর রহিম। তবু বাংলাদেশ অধিনায়কের চাওয়া, ভবিষ্যতে যেন নিজেদের ক্রিকেট মৌসুমেই বেশি খেলতে পারেন তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2015, 10:31 AM
Updated : 3 August 2015, 10:31 AM

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ দিয়েই শেষ হলো বাংলাদেশের ২০১৪-১৫ মৌসুম, নিজেদের ক্রিকেট ইতিহাসে যেটি সবচেয়ে লম্বা মৌসুম। এই প্রথম জুন-জুলাই-অগাস্ট মাসে আন্তর্জাতিক ক্রিকেট হলো বাংলাদেশের মাটিতে। বৃষ্টির এই সময়টায় ভারত আর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রঙিন পোশাকের সিরিজগুলো হয়েছে মোটামুটি ভালোভাবেই। তবে বাধাগ্রস্ত হয়েছে টেস্ট সিরিজ। ভারত আর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ টেস্ট মিলিয়ে খেলা হয়েছে মোটে ৬ দিন! 

সোমবার শের-ই-বাংলায় সংবাদ সম্মেলনে বড় দলগুলির বিপক্ষে পর্যাপ্ত সময় খেলতে না পারার আক্ষেপ ঝরল মুশফিকের কণ্ঠে। তবে বাস্তবতটাও বোঝেন বাংলাদেশ অধিনায়ক।

“পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া এমন বড় দলগুলোর সঙ্গে আমরা তো চাই আমাদের মৌসুমেই খেলতে। কিন্তু তারা তো তাদের মৌসুমে অনেক ব্যস্ত থাকে, হয়তো বা আমাদের সাথে খেলার সময় তারা বের করতে পারে না।”

বাস্তবতা মেনেও মুশফিকের আশা, ভবিষ্যতে নিজেদের ক্রিকেট মৌসুমেই এসব সিরিজ খেলার সুযোগ পাবেন তারা।

“আশা করব, ভবিষ্যতে যেন আমরা নিজেদের মৌসুমেই এমন সিরিজ খেলতে পারি। আমরা যত খেলব এসব সিরিজ, ততই শিখব। এই প্রথম এমন সময়ে বাংলাদেশে খেলা হল। খুব খারাপ যে আবহাওয়া ছিল, তা বলব না। একটা ঘূর্ণিঝড়ের জন্য হয়তো টানা চার-পাঁচ দিন বৃষ্টি হল। হয়ত তিন দিন খেলা হলেও এই টেস্ট অন্যরকম হতে পারত। আবহাওয়া যেহেতু আমাদের হাতে নেই, আশা করব ভবিষ্যতে যেন আমাদের মৌসুমেই এই খেলাগুলো হয়।”