‘টেস্ট ক্রিকেটে এটা ক্রাইম’

ঢাকা টেস্টসহ টানা চার টেস্টে বাংলাদেশের কোনো ব্যাটসম্যানের ব্যাট থেকে শতক আসেনি। এই সব ম্যাচে ব্যাটসম্যানরা থিতু হলেও কেউই নিজেদের ইনিংস বড় করতে পারেননি। অলরাউন্ডার মাহমুদউল্লাহ মনে করছেন, টেস্টে থিতু হয়ে এভাবে ইনিংস বড় করতে না পারাটা অপরাধ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2015, 09:52 AM
Updated : 2 August 2015, 09:52 AM

নিজেদের সর্বশেষ চার টেস্টে ১৮টি ৩০ বা তার বেশি রানের ইনিংস খেলেন বাংলাদেশের ব্যাটসম্যানরা, যার সর্বোচ্চ সাকিব আল হাসানের অপরাজিত ৮৯ রান।   

ঢাকা টেস্টে নিজেদের প্রথম ইনিংসে পাঁচজন ব্যাটসম্যান ৩০ বা তার বেশি রান করে ফিরে যান। তাই প্রথম দিন শেষে ৮ উইকেটে ২৪৬ রানের বেশি তুলতে পারেনি স্বাগতিকরা। এরপর বৃষ্টির দাপটে টানা তিন দিনের খেলা বাতিল হয়।

রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চতুর্থ দিনের খেলা বাতিল হওয়ার পর সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ জানান, থিতু হয়ে ফিরে যাওয়া সমস্যার সমাধান করতে নানাভাবে চেষ্টা করছেন তারা।

“আমার মনে হয়, সবাই এটা অনুভব করছে। কারণ, প্রথম ২০-৩০ রান তোলা কঠিন। ওটা সবচেয়ে কঠিন অংশ, এরপর স্বাভাবিক খেলার সময়। আমরা কয়েক জন ২০/৩০, ৩৫/৪০ রান করে আউট হয়ে গেছি। আমরা মনে হয়, টেস্ট ক্রিকেটে এটা একটা ক্রাইম।”

শেষ চার টেস্টে মাত্র সাতটি অর্ধশতক করেছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। ২০/৩০ রানকে অর্ধশতকে পরিণত করতে না পারা আর অর্ধশতককে শতকে পরিণত করতে না পারাটা ভাবাচ্ছে মাহমুদউল্লাহদের।

“আমাদের গ্রুপ করে বা ব্যক্তিগতভাবে আলাপ করে বের করতে হবে কি সমস্যা হচ্ছে। চেষ্টা করতে হবে যেন এখান থেকে আমরা বের হতে পারি। আশা করি, আমরা দ্রুতই সমস্যার সমাধান করে ফেলব।”