আশা জাগিয়েও হলো না তৃতীয় দিনের খেলা

কালো মেঘ সরিয়ে সূর্য উঁকি দেওয়ার আশা জেগেছিল; আম্পায়াররাও দুপুরে ম্যাচ শুরুর ঘোষণা দিয়েছিলেন। কিন্তু আবার বৃষ্টির দাপটে শেষ পর্যন্ত পরিত্যক্ত হয়েছে ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা।

অনীক মিশকাতঅনীক মিশকাতবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2015, 03:47 AM
Updated : 1 August 2015, 09:44 AM

শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সকাল পৌনে এগারোটার দিকে বৃষ্টি থামলে কাভার সরানো হয়। এ সময় কিছুক্ষণের জন্য রোদও দেখা যায়। কিন্তু কিছুক্ষণ পর আবার বৃষ্টি নামলে কাভার দিয়ে মাঠের বেশিরভাগ অংশ ঢেকে দেওয়া হয়। সোয়া এগারোটার দিকে আবার বৃষ্টি থামার পর কাভার সরিয়ে নেওয়া হয়। 
 
বেলা পৌনে ১২টার দিকে মাঠে আসে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা দল। একটার দিকে গা গরম করতে মাঠে নামেন তারা। মাঠ পরিদর্শনের পর দুই আম্পায়ার পল রাইফেল ও রিচার্ড কেটেলবরো কথা বলেন দুই অধিনায়ক মুশফিকুর রহিম ও হাশিম আমলার সঙ্গে।  

বেলা দেড়টায় আম্পায়াররা মাঠ পরিদর্শন করে সোয়া দুইটায় খেলা শুরুর সিদ্ধান্ত নেন। কিন্তু পৌনে দুইটার দিকে আবার বৃষ্টি নামে, তাতেই শেষ হয়ে যায় তৃতীয় দিনে খেলা শুরুর সব সম্ভাবনা। 
 
অবশেষে বেলা তিনটা পাঁচ মিনিটে আম্পায়াররা তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন। 
 
এর আগে বৃষ্টিতে দ্বিতীয় দিনের খেলাও পরিত্যক্ত হয়। সেদিন হোটেল থেকে মাঠেই আসেনি দুই দল। 
 
ঘূর্ণিঝড় ‘কোমেন’ এর প্রভাবে বৃহস্পতিবার রাত থেকেই ঢাকায় বৃষ্টি শুরু হয়। বৃষ্টির দাপটে দ্বিতীয় ও শেষ টেস্টের তিন দিন পার হয়ে গেলেও এখনও একটি ইনিংসই শেষ হয়নি। প্রথম দিন ৮ উইকেটে ২৪৬ রান করে বাংলাদেশ।
 
এর আগে ড্র হওয়া চট্টগ্রাম টেস্টের শেষ দুই দিনের খেলা ভেসে গিয়েছিল বৃষ্টিতে।