শুধু বোলিং করে যেতে চান স্টেইন

যতদিন সম্ভব দেশের হয়ে খেলতে চান স্টেইন; বল করে যেতে চান যতটা সম্ভব। ক্যারিয়ারে সামনের পথচলায় সুনির্দিষ্ট কোনো লক্ষ্য নেই বলে জানিয়েছেন ঢাকা টেস্টে দারুন এক মাইলফলকে পৌঁছানো দক্ষিণ আফ্রিকার এই পেসার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2015, 04:09 PM
Updated : 30 July 2015, 04:09 PM

মাত্র ৮০ টেস্টেই স্টেইন ছুঁয়েছেন ৪০০ উইকেট। এখনও খুব বুড়িয়ে যাননি, বয়স ৩২। ১০০ টেস্ট খেলা দৃষ্টিসীমাতেই আছে। সেক্ষেত্রে হয়তো হয়ে যাবে ৫০০ উইকেটও। এমনকি গ্লেন ম্যাকগ্রাকে (৫৬৩ উইকেট) ছাড়িয়ে টেস্ট ইতিহাসের সফলতম পেসার হওয়াও অসম্ভব লক্ষ্য নয়। সামনে অনুপ্রেরণার রসদ আছে তাই যথেষ্টই।

তবে মিরপুর টেস্টে প্রথম দিন শেষে সংবাদ সম্মেলনে স্টেইন জানালেন, নিজেকে অনুপ্রাণিত করতে এসব লক্ষ্যের প্রয়োজন হয় না তার।

“যে কোনো সময়ই হতে পারে যে কোনো কিছু। আমি তাই কখনোই লক্ষ্য ঠিক করি না। আন্তর্জাতিক ক্যারিয়ারে একটি উইকেট পেলেই আমি খুশি থাকতাম। দক্ষিণ আফ্রিকার হয়ে খেলা, দক্ষিণ আফ্রিকার জন্য একটি উইকেট নেওয়াই যথেষ্ট। সেখানে ৪০০ পেয়ে গেছি…জীবনে কখনও এটা ভাবতেই পারিনি।”

ক্যারিয়ার জুড়ে নানা সময়ে স্টেইন বলেছেন, স্রেফ বোলিং করে যেতেই ভালোবাসেন তিনি। সেই কথা মনে করিয়ে দিলেন আবারও।

“আমি স্রেফ প্রতিটি ম্যাচ খেলতে চাই। আগামীকাল আবার বোলিং করতে চাই। পরের বার দল যখনই আমাকে নেবে, বোলিং করতে চাই। আগেও অনেকবার বলেছি, এখন হয়তো ভাঙা রেকর্ডের মতো শোনাবে। তবু বলছি আবার। আমি স্রেফ বোলিং করতে ভালোবাসি। যদি ফিট ও পোক্ত থাকি, আমার হাতে বল দাও। সারাদিন বোলিং করে যাব। ৫০০ উইকেট বা ১০০ টেস্ট খেলার লক্ষ্য তাই নেই। স্রেফ বোলিং করে যেতে চাই।”