৪০০তম উইকেট সেরা মুহূর্ত নয় স্টেইনের!

মিরপুর টেস্টের প্রথম দিনে রেকর্ড গড়ে ৪০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন স্টেইন। কিন্তু এত বড় অজর্নকেও ক্যারিয়ারের সেরা মুহূর্ত বলছেন না স্টেইন। বলছেন, এর চেয়েও সেরা মুহূর্ত তার অনেক আছে!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2015, 03:40 PM
Updated : 30 July 2015, 03:40 PM

বৃহস্পতিবার সকালে তামিম ইকবালকে ফিরিয়ে টেস্টে ৪০০ উইকেট ছুঁয়েছেন স্টেইন। এই মাইলফলক ছুঁতে টেস্ট ইতিহাসের সবচেয়ে কম বল লেগেছে তার, আগের রেকর্ডকে পেছনে ফেলেছেন অন্তত সাড়ে ৩ হাজার বল কম করে। ম্যাচের হিসেবে পেসারদের মধ্যে কম ম্যাচ খেলে চারশ’ উইকেট পাওয়ার রেকর্ডে ছুঁয়েছেন রিচার্ড হ্যাডলিকে। স্টেইনের আগে দক্ষিণ আফ্রিকার হয়ে ৪০০ ছুঁয়েছেন আর কেবল শন পোলক।

তবে দিনশেষে সংবাদ সম্মেলনে স্টেইন জানালেন, এসব পরিসংখ্যানের মূল্য তার কাছে সামান্যই।

“সত্যি বলতে, ৪০০তম উইকেটের অনুভূতি আর সব উইকেটের মতোই। সত্যি বলছি এটা, অনুভূতি একই। পরিসংখ্যান আমাকে কখনই ভাবায় না। ৪০০ উইকেট পেয়েছি, ভালো লাগছে। এই তো!”

এমনিতে তার অর্জনের ঝুলি সমৃদ্ধ যথেষ্টই। ৪০০ উইকেট পাওয়াটা থাকার কথা সে সবের ওপরের দিকে। কিন্তু আগের কথার রেশ ধরেই স্টেইন বললেন, এটা তার ক্যারিয়ারের সেরা মুহূর্ত নয় মোটেও।

“এর চেয়েও অনেক ভালো ভালো মুহূর্ত এসেছে আমার ক্যারিয়ারে। দেশের হয়ে মাচের পর ম্যাচ জেতাই সবসময়ই আমার মূল লক্ষ্য। অনুভুতি তাই মিশ্র। জানি না, কি বলা উচিত!”

স্টেইনের উদযাপনেও অবশ্য উচ্ছ্বাসের বাড়াবাড়ি ছিল না। তামিমের ব্যাট ছুঁয়ে বল স্লিপে হাশিম আমলার হাতে জমা হতেই ফটোগ্রাফারদের দিকে ইঙ্গিত মতো করেছিলেন ছবি তোলার ভঙ্গিতে, হেডব্যান্ডটাও খুলেছিলেন। উদযাপন বলতে ওইটুকুই।

ওই হেডব্যান্ড খোলা নিয়েও পরে মজা করলেন নিজেই।

“উইকেট পেয়ে হেডব্যান্ড খুলতে অবশ্য ভালোই লেগেছে। চুলগুলো খুলে দিলাম। মনে হয় এমন চুল দেখিয়ে কিছু গালিও নিশ্চয়ই হজম করেছি!”