নাসিরের দিকে তাকিয়ে বাংলাদেশ

তামিম ইকবাল আর লিটন দাস ছাড়া আর সব ব্যাটসম্যান আউট হয়েছেন থিতু হয়ে। তাই টেস্ট ক্রিকেটে ফেরার ম্যাচেই দলকে টেনে তোলার দায়িত্ব এসে পড়েছে ‘দ্য ফিনিশার’ নাসির হোসেনের কাঁধে। প্রথম ইনিংসের সংগ্রহ বড় করতে তার দিকেই তাকিয়ে আছে বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2015, 01:26 PM
Updated : 30 July 2015, 01:30 PM

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেটে ২৪৬ রান। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবারের খেলা শেষে দলের প্রতিনিধি হয়ে আসা মুমিনুল হক নাসিরের ওপর দলের আস্থা রাখার কথা জানান।
 
১৩ রানে অপরাজিত রয়েছেন গত সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজ সফরে সর্বশেষ টেস্ট খেলা অফ স্পিন অলরাউন্ডার নাসির। মুস্তাফিজুর রহমান ও জুবায়ের হোসেনকে নিয়ে নিজেদের ইনিংস যতটা সম্ভব বড় করার চেষ্টা করতে হবে তাকে।
 
ক্রিজে নাসির আছেন বলেই এখনও তিনশ’ রানের স্বপ্ন দেখছেন মুমিনুল, “এখনও হাতে দুটি উইকেট আছে। আমরা চেষ্টা করব তিনশ’ রান করার। নাসির যদি খেলতে পারে আমার মনে হয় তিনশ’ রান করা সম্ভব হবে।”
 
দ্বিতীয় দিন থেকেই সহায়তা পেতে পারেন স্পিনাররা। তাই তিনশ’ রান যথেষ্ট মনে হচ্ছে ৪০ রান করা মুমিনুলের, “যদি আমরা ভালো জায়গায় বোলিং করতে পারি, তাহলে তিনশ’ রানই আমার মনে হয় এটা ভালো স্কোর হবে।
 
তামিম, লিটন দুই অঙ্কেই পৌঁছাতে পারেননি। ইমরুল কায়েস, মুমিনুল, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসানরা অন্তত ৩০ রান করলেও কেউ নিজের ইনিংস বড় করতে পারেননি।