মিরপুরের স্পোর্টিং উইকেটে খুশি মুশফিক

চট্টগ্রামের উইকেট ছিল ‘থিতু হওয়া সহজ, রান করা কঠিন’ ধরনের। তবে ঢাকা টেস্ট হবে স্পোর্টিং উইকেটে; আর তাতে খুশি বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2015, 12:05 PM
Updated : 29 July 2015, 12:05 PM

চট্টগ্রামে ড্র হওয়া প্রথম টেস্টে রানের জন্য সংগ্রাম করতে হয় দুই দলকেই। ওভার প্রতি তিন রান করতেই ঘাম ঝরাতে হয় বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের। 
 
গত বুধবার সংবাদ সম্মেলনে উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল জানান, চট্টগ্রাম টেস্টে রান পাওয়া খুব কঠিন ছিল। তার ভাষায় এই উইকেট ছিল, ‘থিতু হওয়ার জন্য সহজ কিন্তু রান করার জন্য কঠিন’।
 
টানা বৃষ্টির কারণে মিরপুরের উইকেট লম্বা সময় কাভার দিয়ে ঢাকা ছিল। দ্বিতীয় ও শেষ টেস্টের উইকেট তৈরির জন্য খুব বেশি সময়ও মেলেনি। তারপরও ঢাকা টেস্টের ২২ গজ নিয়ে নিয়ে কোনো দুর্ভাবনা নেই মুশফিকের।
 
“আবহাওয়ার কারণে উইকেটটা হয়তো কিউরেটর তার ইচ্ছে মতো বানাতে পারেননি। আপনারা জানেন ১০/১২ দিন উইকেট কাভারের নিচে ছিল। ফলে কাজ করার সময়-সুযোগ পাওয়া যায়নি। তারপরও যা হয়েছে, সেটা নিয়েই আমরা খুশি।” 
 
মুশফিকের বিশ্বাস, উইকেট থেকে ব্যাটসম্যান-পেসার-স্পিনার সবাই সহায়তা পাবেন।
 
“আশা করছি, উইকেটটা ব্যাটসম্যানদের জন্য সুবিধার হবে। একই সাথে মিরপুরের উইকেটে পেসারদের জন্যও কিছু থাকে। এখানে মাটি অন্য রকম। এসজি বলে পেসাররা ভালো করবে। একই সাথে স্পিনাররাও কিছু পাবে।” 
 
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট সিরিজ জিততে উইকেটের সুবিধা কাজে লাগাতে মরিয়া মুশফিক, “সব মিলিয়ে একটা স্পোর্টিং উইকেটেই খেলা হবে, তাতে আমরা খুশি। আর আমাদের উইকেটের সুবিধা কাজে লাগাতে হবে।”