কিপিং ছাড়ছেন না মুশফিক

উইকেটকিপিং ছাড়ার কোনো পরিকল্পনা নেই মুশফিকুর রহিমের। বাংলাদেশের টেস্ট অধিনায়ক জানিয়েছেন, ব্যাটিংয়ের চেয়ে গ্লাভস হাতে উইকেটের পেছনের কাজটাই বেশি উপভোগ করেন তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2015, 11:14 AM
Updated : 29 July 2015, 11:14 AM

আঙুলের চোটে বাধ্য হয়ে বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে খেলতে হচ্ছে মুশফিককে। নিজেই জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টেও উইকেটের পেছনে দাঁড়ানো হচ্ছে না তার।    
 
“আপাতত কালকের ম্যাচে হচ্ছে না। চেষ্টা করব ফিরে আসার। আমার প্রথম কাজটাই হচ্ছে কিপিং। আশা করি, ভবিষ্যতে কিপিংয়ে ফিরে আসব। আমার আঙ্গুল এখনও শতভাগ ঠিক নেই।”
 
ডান হাতে অনামিকার চোট সম্পূর্ণ সেরে উঠলেই কিপিংয়ে ফিরতে চান মুশফিক, “কেউ কি সহজে সব কিছু ছেড়ে দেয় নাকি? আমার তো প্রশ্নই উঠে না। যদি টিম কম্বিনেশনের কারণে হয়, সেক্ষেত্রে এটা একটি ভিন্ন ইস্যু। আমি ব্যক্তিগতভাবে ব্যাটিংয়ের চেয়ে কিপিং বেশি উপভোগ করি। এটা তো ছেড়ে দেওয়ার মতো কিছু না।”
 

শেষ দুই টেস্টে বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে খেলা মুশফিক একটি বড় ইনিংস খেলার জন্য মরিয়া। সবশেষ ১১ টেস্ট ইনিংসে একটিও অর্ধশতক নেই দেশের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যানের। 
“শেষ কয়েকটা টেস্টে হয়তো আমি যেভাবে চেয়েছি সেভাবে খেলতে পারিনি। স্বাভাবিকভাবেই এটা সবার জন্যই হতাশার।  ব্যক্তিগতভাবে আমিও হতাশ। আশা করব, যেন নিজের শতভাগ দিতে পারি। যদি কোনো সুযোগ আসে তাহলে নিজের ইনিংসটা যেন বড় করতে পারি, যেটা দলের জন্য লাভজনক হবে।”