স্টেইনকে আগাম শ্রদ্ধার্ঘ মর্কেলের

মিরপুর টেস্টেই ৪০০ উইকেটের বহু কাঙ্খিত মাইলফলক ছুঁতে পারেন ডেল স্টেইন। সতীর্থকে আগেই শ্রদ্ধা ও অভিনন্দন জানিয়ে রাখলেন মর্নে মর্কেল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2015, 02:45 PM
Updated : 28 July 2015, 03:38 PM

৩৯৬ টেস্ট উইকেট নিয়ে বাংলাদেশে পা রেখেছিলেন স্টেইন। চট্টগ্রাম টেস্টে নিয়েছেন ৩ উইকেট। মিরপুরে তাই আর মাত্র একটি উইকেট পেলেই ছুঁয়ে ফেলবেন ৪০০ টেস্ট উইকেটের স্মরণীয় মাইলফলক।

দক্ষিণ আফ্রিকার হয়ে এই অর্জন আছে আর কেবল শন পোলকের। পেসারদের মধ্যে সবচেয়ে কম টেস্টে (৮০টি) ৪০০ উইকেট ছোঁয়ার রেকর্ডেও স্টেইন স্পর্শ করবেন স্যার রিচার্ড হ্যাডলিকে।

স্টেইনের দু বছর পর টেস্ট অভিষেক হয় মর্কেলের। গত প্রায় ৯ বছর ধরে তিনি দেখে আসছেন বল হাতে স্টেইনের ধ্বংসজজ্ঞ। নিজের খেলা ৬৩ টেস্টের ৫৯টিতেই স্টেইনের সঙ্গে প্রোটিয়া পেস আক্রমণের অস্ত্র ছিলেন মর্কেল। জুটি বেধেছেন, সঙ্গ দিয়েছেন, গড়ে তুলেছেন ব্যাটসম্যানদের জন্য ভয়ঙ্কর এক ফাস্ট বোলিং জুটি।

মঙ্গলবার শের-ই-বাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে মর্কেল জানালেন, স্টেইনের মাইলফলকের হাতছানিতে তিনিও উচ্ছ্বসিত।

“ডেল অবিশ্বাস্য। এই বোলিং আক্রমণকে বছরের পর বছর নেতৃত্ব দিয়েছে সে। অনেক বছর ধরে বিশ্বের এক নম্বর টেস্ট বোলার। ওর জন্য আমি দারুণ খুশি। ও এমন একজন, যে কঠোর পরিশ্রম করে আর সবসময় উন্নতি করতে চায়।”

মর্কেলের বিশ্বাস, ৪০০ ছুঁয়েই থামছে না ‘স্টেইন-গান।’

“সে হলো খুব ভালো রেড ওয়াইনের মতো, বয়সের সঙ্গে সঙ্গে আরও ভালো হবে। ৪০০ উইকেট পাওয়া অবশ্যই হবে স্পেশাল। তবে আরও অনেক অনেক পাওয়ার বাকি আছে ওর।”