তামিমের সঙ্গে জুটি নিয়ে আশাবাদী ইমরুল

টেস্টে ভালো শুরুর জন্য তামিম ইকবাল আর ইমরুল কায়েসের ভালো সূচনার দিকে তাকিয়ে থাকে বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে বিশ্ব রেকর্ড গড়ার পর তাদের কাছে সমর্থকদের এই প্রত্যাশার কথাও জানা আছে ইমরুলের। তাই তারা যত বেশি সময় সম্ভব উইকেটে থাকতে চান বলে জানিয়েছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2015, 02:15 PM
Updated : 27 July 2015, 02:24 PM

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪৬ রানের উদ্বোধনী জুটিতে দলকে ভালো সূচনা এনে দেন তামিম-ইমরুল। ১৯তম ওভারে বিচ্ছিন্ন হওয়ার আগে ডেল স্টেইন, ভার্নন ফিল্যান্ডারদের প্রাথমিক ঝাপটা সামাল দেন তারাই। 
 
“উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে আমরা চেষ্টা করি যতক্ষণ সম্ভব উইকেটে থাকার। আমরা বেশিক্ষণ উইকেটে থাকলে পরের ব্যাটসম্যানদের জন্য খেলা সহজ হয়ে যায়। তারা আরামে রান করতে পারে, এটাই উদ্বোধনী ব্যাটসম্যানদের মৌলিক পরিকল্পনা থাকে।”
 
পাকিস্তানের বিপক্ষে খুলনা টেস্টে ক্যারিয়ার সেরা ব্যাটিং করা তামিম-ইমরুল চতুর্থ ইনিংসে গড়েন ৩১২ রানের জুটি। চতুর্থ ইনিংসে সর্বোচ্চ রানের এই উদ্বোধনী জুটির বিশ্বরেকর্ডের সুবাদেই সেই টেস্ট ড্র করে বাংলাদেশ।
 
পাকিস্তানের বিপক্ষে আক্রমণাত্মক ক্রিকেট খেলেছিলেন তামিম-ইমরুল। তবে এটা পুরোপুরি অনুপস্থিত দক্ষিণ আফ্রিকার ক্ষেত্রে। কারণটাও জানালেন ইমরুল।
 
“আমরা খেলছি বিশ্বের এক নম্বর দলের সঙ্গে। এরা বাজে বল কম করে। ওরা ভালো জায়গায় বল করে। আর চট্টগ্রামের উইকেট এমন ছিল, আপনি উইকেটে থাকতে পারবেন কিন্ত শটস খেলতে পারবেন না।”
 
বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। ইমরুল মনে করেন, প্রথম টেস্টে স্টেইন-মর্নে মর্কেল-ফিল্যান্ডারদের সামলানোর আত্মবিশ্বাস কাজে লাগবে ঢাকা টেস্টে।