‘লিটনের ভবিষ্যত উজ্জ্বল’

মাত্র দুই টেস্ট খেলেই নিজের জাত চিনিয়েছেন লিটন দাস। এই উইকেটকিপার-ব্যাটসম্যানের মধ্যে অনেক দূরে যাওয়ার সম্ভাবনা দেখছেন ইমরুল কায়েস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2015, 01:00 PM
Updated : 27 July 2015, 01:38 PM

সোমবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের অনুশীলনের পর দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে এসে ইমরুল উচ্ছ্বসিত প্রশংসা করেন চট্টগ্রাম টেস্টে অর্ধশতক করা লিটনের।
 
“লিটন খুব ভালো খেলায়াড়। আমি মনে করি, তার সামনে উজ্জ্বল ভবিষ্যত আছে। ও যেভাবে ব্যাট করে এটা ধরে রাখতে পারলে ও অনেক উপরের লেভেলে খেলবে।” 
 
ভারতের বিপক্ষে টেস্ট অভিষেকে ৪৪ রানের ভালো একটি ইনিংস খেলেন লিটন। এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চট্টগ্রামে নিজের দ্বিতীয় টেস্টে ৫০ রানের আরেকটি চমৎকার ইনিংস খেলেন এই ডানহাতি ব্যাটসম্যান। 
 

শুধু লিটন নয়, বাংলাদেশ দলে নতুন যিনি আসছেন, তিনিই ভালো করছেন। সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমানরা দ্রুতই নিজেদের জায়গা পাকা করে নিচ্ছেন। নতুনদের এসেই পারফর্ম করাকে দলের জন্য ইতিবাচক মনে করেন ইমরুল। 
“এখন আমাদের টিমটা বদলে গেছে। দলের ভেতর পরিবেশটাই পাল্টে গেছে। এখন যে আসে, সেই চিন্তা করে পারফর্ম করতে হবে। নতুন যারা আসে তারা ভালো করার জন্য ক্ষুধার্ত থাকে। এ জন্যই নতুনদের পারফরম্যান্স ভালো হচ্ছে।”
আন্তর্জাতিক ক্রিকেটে এসেই নতুনদের ভালো করায় কোচ চন্দিকা হাথুরুসিংহেরও
 একটা ভূমিকা দেখেন প্রায় সাত বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটে খেলা ইমরুল। 
“কোচ অবশ্যই সহায়তা করেন। তিনি সব খেলোয়াড়কে স্বাধীনতা দিয়েছেন। শটস খেলার ব্যাপারে কোনো বাধা নেই। কারো কোনো বাধ্যবাধকতা নেই, তুমি নিজের মতো খেল।”