আমলার নজর কেড়েছেন মুস্তাফিজ

টেস্ট ক্রিকেটে নিজের প্রথম শিকার হাশিম আমলার নজর কেড়েছেন মুস্তাফিজুর রহমান। ওয়ানডের মতো টেস্ট অভিষেকেও ম্যাচ সেরার পুরস্কার পাওয়া এই পেসারের প্রশংসা করেছেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক।   

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2015, 01:34 PM
Updated : 25 July 2015, 01:34 PM

গত জুনে ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় মুস্তাফিজের। সেই ম্যাচে পাঁচ উইকেট নিয়ে দলকে দারুণ এক জয় এনে দেওয়া ১৯ বছর বয়সী এই পেসার জেতেন ম্যাচ সেরার পুরস্কার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চট্টগ্রামে টেস্ট অভিষেক হয় তার। ড্র হওয়া এই ম্যাচেও সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন তিনি। 
 
৩৭ রানে চার উইকেট নেওয়ার পথে এক ওভারেই অতিথিদের তিন ব্যাটসম্যানকে ফিরিয়ে দেন মুস্তাফিজ। আমলাকে ফেরানোর পরের বলে জেপি দুমিনিকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন তিনি। হ্যাটট্রিক ঠেকিয়ে দেওয়া কুইন্টন ডি কককে বোল্ড করে নেন তৃতীয় উইকেট।
 
চট্টগ্রাম টেস্ট ড্র হওয়ার পর সংবাদ সম্মেলনে মুস্তাফিজের প্রশংসা করেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক আমলা।
 
“আমার মনে হয়, সে খুব ভালো বোলিং করেছে। কয়েকটি উইকেটও পেয়েছে।” 
 
মাত্রই এক টেস্ট খেলা ক্রিকেটারকে নিয়ে কোনো মন্তব্য করতে চান না আমলা। তিনি মনে করেন, টেস্ট ক্রিকেটে অভ্যস্ত হতে এক জন ক্রিকেটারের সময় লাগেই। মুস্তাফিজ কত দূর যান তা দেখতে অপেক্ষা করার পক্ষে আমলা।
 
“আমি নিশ্চিত সময়ই বলবে, সে ওয়ানডে এবং টেস্টে কতটা ভালো করছে।”
 
একমাত্র টেস্টে চার উইকেট পাওয়া মুস্তাফিজ ৬ ওয়ানডেতে নেন ১৮ উইকেট। এছাড়া তিন টি-টোয়েন্টিতে তিনটি উইকেটও রয়েছে ১৯ বছর বয়সী এই পেসারের।