বৃষ্টিতে ইমরুলের হতাশা

টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের রেকর্ড মোটেও ভালো না। চট্টগ্রাম টেস্টে যখন ব্যাটে-বলে ভালো করে সেই রেকর্ড একটু উজ্জ্বল করার সম্ভাবনা তৈরি হল, তখনই বাধ সাধল বৃষ্টি; তাই খুবই হতাশ উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2015, 04:09 PM
Updated : 24 July 2015, 04:10 PM

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকাকে ২৪৮ রানে অল আউট করে প্রথম টেস্টে শুরুটা দারুণ করে বাংলাদেশ। জবাবে প্রথম ইনিংসে ৩২৬ রান করে ৭৮ রানের লিড নেয় স্বাগতিকরা। অতিথিদের বিপক্ষে সবচেয়ে বেশি ওভার খেলার, সবচেয়ে বেশি রান করার রেকর্ডও গড়ে তারা। 
 
দ্বিতীয় দিন বৃষ্টির কারণে ২৫ ওভার ও তৃতীয় দিন ২৪.৫ ওভার আগে খেলা শেষ হয়। আর শুক্রবার চতুর্থ দিন তো এক বলও খেলা সম্ভব হয়নি। বৃষ্টিতে এতটা সময় নষ্ট হওয়ায় হতাশ ইমরুল। 
 
“হতাশ তো অবশ্যই। আমরা এই টেস্টে ভালো ভাবে ৭৮ রানের লিড নিয়েছি। দুর্ভাগ্যজনকভাবে খেলাটা পাঁচ দিন মাঠে থাকল না। থাকলে আমাদের জন্য ইতিবাচক ফল আসতে পারত।” 
 
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলা আগের আট টেস্টের সাতটিতেই ইনিংস ব্যবধানে হারে বাংলাদেশ। অন্য ম্যাচে লড়াই করে পাঁচ উইকেটে হারে তারা। তবে সেই ম্যাচও পাঁচ দিনে নিতে পারেনি স্বাগতিকরা। এবার পারায় খুশি ইমরুল।  
 
“আমরা খুব ভালো মতো এই টেস্ট নিয়ন্ত্রণ করেছি। আমি মনে করি, দক্ষিণ আফ্রিকার মতো দলের বিপক্ষে কোনো টেস্টে পাঁচ দিন নিয়ন্ত্রণ করতে পারা বাংলাদেশের ক্রিকেটের জন্য ইতিবাচক দিক হবে।”