জগন্নাথে ছাত্রজোটের অবস্থানে ‘ছাত্রলীগের হামলা’

সারাদেশে ছাত্র ইউনিয়নের ডাকা ধর্মঘটের সমর্থনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে প্রগতিশীল ছাত্রজোটের অবস্থান কর্মসূচিতে হামলার ঘটনা ঘটেছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2015, 06:16 AM
Updated : 12 May 2015, 06:35 AM

মঙ্গলবার সকাল ৮টার দিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কর্মীদের ওই হামলায় চারজন আহত হয়েছেন বলে জোটের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

তবে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি শরীফুল ইসলাম হামলার অভিযোগ অস্বীকার করেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে বর্ষবরণ অনুষ্ঠানে যৌন হয়রানির সঙ্গে জড়িতদের সনাক্ত ও গ্রেপ্তারের দাবিতে রোববার ছাত্র ইউনিয়নের ডিএমপি কার্যালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশের নির্যাতনের প্রতিবাদে সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানে এ ধর্মঘট চলছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি মাসুদ রানা জানান, ধর্মঘটের সমর্থনে সকালে প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে অবস্থান নেন।

“৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের একটি বাস ফটকের সামনে পৌঁছালে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি শরীফুল ইসলামের অনুসারীরা আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নূর রাহুলের নেতৃত্বে জোটের কর্মীদের ওপর হামলা চালায়।

“এতে ছাত্রফ্রন্টের দপ্তর সম্পাদক প্রসেনজিত, প্রচার সম্পাদক কৃঞ্চ ও সৌমিতসহ চারজন আহত হন।”

ছাত্রলীগের সভাপতি শরীফুল ইসলাম হামলার অভিযোগ অস্বীকার করে বলেন, “সাধারণ শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষায় অংশ নিতে ফটকের তালা খোলার চেষ্টা করলে ওই পরিস্থিতির তৈরি হয়। এতে ছাত্রলীগের কেউ ছিল না।”

এ বিষয়ে যোগাযোগ করা হলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর নূর মোহাম্মদ ক্লাসে আছেন বলে ফোন কেটে দেন।