রাবি ও রুয়েটে গ্রীষ্মের ছুটি বৃহস্পতিবার শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয় আর রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গ্রীষ্মকালীন অবকাশ শুরু হচ্ছে বৃহস্পতিবার।

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2015, 03:59 PM
Updated : 6 May 2015, 03:59 PM

বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় দুটির পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-প্রধান তথ্য অফিসার মো. সাদেকুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ৭ মে শুরু হয়ে গ্রীষ্মকালীন অবকাশ চলবে ৩১ মে পর্যন্ত। এ সময়  বিশ্ববিদ্যালয়ে সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে।

তবে, এ অবকাশে হল বন্ধের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানান তিনি।

হল বন্ধের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক অধ্যাপক এস এম একরাম উল্যাহ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, শিক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা করে অবকাশকালে হল খোলা থাকবে।

তবে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকাকালে (২১ থেকে ২৯ মে) কর্মকর্তা-কর্মচারীরা ছুটিতে থাকবেন। তাই ওই সময়ে হল বন্ধ রাখার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে সুপারিশ করা হবে বলে জানান তিনি।

এদিকে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. মোশাররাফ জানান, বিশ্ববিদ্যালয়ে গ্রীষ্মকালীন অবকাশ ৭ মে শুরু হয়ে চলবে ২২ মে পর্যন্ত। এ সময় বিশ্ববিদ্যালয়ের সব ধরনের ক্লাশ ও অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে।

তিনি আরও বলেন, আগামী ৯ মে থেকে ১৩ মে পর্যন্ত প্রশাসনিক কার্যক্রম চলবে এবং এ সময়ে অফিসের সময়সূচি হবে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত।  ১৫ মে থেকে ২২ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে।

গ্রীষ্মকালীন অবকাশ শেষে আগামী ২৩ মে রুয়েটের সব ধরনের কার্যক্রম পুনরায় শুরু হবে বলে জানান ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক মোশাররাফ।