শাবিতে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’ জয়ী

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১১টি পদের ৯টিতে জয়ী হয়েছে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’।

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2015, 09:55 AM
Updated : 22 Jan 2015, 11:26 AM

বুধবার সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিশ্ববিদদ্যালয় ক্লাবে ভোটগ্রহণ শেষে রাত পৌনে ১২টায় ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক আবদুল আউয়াল বিশ্বাস। 

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, নির্বাচনে ৪৮৮ ভোটারের মধ্যে ৩৪১ জন ভোট দিয়েছেন।

নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকদের প্যানেল থেকে সভাপতি পদে অধ্যাপক কবির হোসেন, সাধারণ সম্পাদক পদে অধ্যাপক আবদুল গনি, সহসভাপতি পদে অধ্যাপক আনোয়ারুল ইসলাম জয় লাভ করেছেন।

এছাড়া একই প্যানেল থেকে কার্যকরী সদস্য পদে ড. এএইছএম বেলায়েত হোসেন, মুহিবুল ইসলাম, চৌধুরী আবদুল্লাহ আল বাকী, মনি পাল, মিজানুর রহমান ও ড. আবুল কালাম আযাদ জয়লাভ করেন।

অন্যদিকে বিএনপি-জামায়াত সমর্থিত ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী’ প্যানেল থেকে কোষাধ্যক্ষ পদে অধ্যাপক তাজ উদ্দিন ও যুগ্ম-সম্পাদক পদে ড. মোহাম্মদ সেলিম জয় লাভ করেছেন।

নির্বাচনে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ, মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচর্চায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ এবং মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশী জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক পরিষদ এই তিনটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে।