শাবির তিন হলে তল্লাশি, অস্ত্র উদ্ধার

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তিনটি হলে তল্লাশি চালিয়ে অস্ত্র উদ্ধারের পর তালা ঝুলিয়ে দিয়েছে কর্তৃপক্ষ।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2015, 02:20 PM
Updated : 17 Jan 2015, 02:20 PM

ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষের জেরে প্রায় দুই মাস বন্ধ থাকার পর বিশ্ববিদ্যালয় খোলার আগের দিন শনিবার হলগুলোতে তল্লাশি চালায় পুলিশ।

জালালাবাদ থানার ওসি আকতার হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সিলেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট কামাল হোসেনের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উপস্থিতিতে সকাল ১০টা থেকে শাহপরাণ, সৈয়দ মুজতবা আলী ও বঙ্গবন্ধু হল হলে তল্লাশি শুরু করে পুলিশ। সন্ধ্যা ৭টা পর্যন্ত চলা ওই অভিযানে তিনটি হল থেকে বিপুল পরিমাণ দেশি অস্ত্র উদ্ধার করে।

এগুলোর মধ্যে ৫৫টি রামদা, দুই শতাধিক জিআই পাইপ, ১০টি ছোরা, একটি চাইনিজ কুড়াল, দুই শতাধিক লোহার রড ও দুই শতাধিক পানির পাইপ রয়েছে বলে জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও সৈয়দ মুজতবা আলী হলের প্রধাক্ষ্য মোহাম্মদ ফারুক উদ্দিন বলেন, তল্লাশির পর হলের বিভিন্ন কক্ষে নতুন করে তালা লাগিয়ে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রোববার সকাল ১০টায় হল খুলে দেওয়া হবে এবং শুধু হলে ভর্তিকৃত শিক্ষার্থীরাই উঠতে পারবে।

এদিকে ছাত্রীদের দুটি আবাসিক হল শনিবার সকাল ১০টায় খুলে দেওয়া হয়েছে।

প্রায় দুই মাস বন্ধ থাকার পর রোববার থেকে ক্লাস-পরীক্ষা শুরু হওয়ার কথা রয়েছে বিশ্ববিদ্যালয়ে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর হিমাদ্রী শেখর রায় বলেন, বিশ্ববিদ্যালয় খোলাকে কেন্দ্র করে অতিরিক্ত আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োগ করা হয়েছে।

আধিপত্য বিস্তার নিয়ে গত ২০ নভেম্বর ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ ও গোলাগুলিতে একজন নিহত হওয়ার পর বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। পরে ১৮ জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত নেয় বিশ্বদ্যিালয়ের সিন্ডিকেট।