ফেইসবুকে এল ঢাকা বিশ্ববিদ্যালয়

বিভিন্ন নামে পাতা খুলে প্রতারণার অভিযোগ পাওয়ার পর এবার ফেইসবুকে আনুষ্ঠানিকভাবে পাতা খুলেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ঢাবি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2014, 03:07 PM
Updated : 13 Nov 2014, 03:07 PM

উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক বৃহস্পতিবার সন্ধ্যায় তার কার্যালয়ে www.facebook.com/univdhaka.ac.bd নামের পাতাটি উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) সহিদ আকতার হুসাইন, কোষাধ্যক্ষ  মো. কামাল উদ্দীন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক মফিজুর রহমান প্রমুখ।

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের নামে ফেইসবুকে বিভিন্ন পেইজ খুলে প্রতারণার অভিযোগ ওঠার পর কর্তৃপক্ষ এসব পেইজ বন্ধ করা না হলে আইনি ব্যবস্থা নেওয়ার কথা জানায়।

গত ৩০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক নূর-ই ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ভুয়া এসব ফেইসবুক পেইজ বন্ধ করা না হলে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, “ফেইসবুকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাম ব্যবহার করে ‘University of Dhaka’ , ‘Dhaka University’ ‘ঢাকা বিশ্ববিদ্যালয়’ নামে বেশ কিছু পেইজ এবং গ্রুপ খোলা হয়েছে, যেগুলো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে।”

ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরিচালিত বা অনুমোদিত কোনো ফেইসবুক পেইজ নেই উল্লেখ করে কর্তৃপক্ষ।