খুবি ভর্তি পরীক্ষার সময়সূচি পরিবর্তন, কুয়েটে অপরিবর্তিত

হরতালের কারণে খুলনা বিশ্বাবিদ্যালয়ের ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার তারিখ ও সময়সূচি পুনর্বিন্যাস করা হয়েছে।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2014, 02:13 PM
Updated : 29 Oct 2014, 02:54 PM
বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, আগের সময়সূচি অনুযায়ী পরীক্ষা হওয়ার কথা ছিল বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার। এখন পরীক্ষা হবে শুক্র ও শনিবার।

তবে, পরীক্ষার বিভিন্ন কেন্দ্র, উপকেন্দ্র এবং কেন্দ্রের আসন বিন্যাস অপরিবর্তিত থাকবে।

অপরদিকে, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ভর্তি পরীক্ষা পূর্ব নির্ধারিত তারিখ ৩১ অক্টোবরই (শুক্রবার) অনুষ্ঠিত হবে।

খুলনা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এস এম আতিয়ার রহমান জানান, খুলনা বিশ্ববিদ্যালয়ে ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে পূর্ব নির্ধরিত তিন দিনব্যাপী ভর্তি পরীক্ষা অনিবার্য কারণে দুদিনে (৩১ অক্টোবর ও ১ নভেম্বর) সম্পন্ন হবে।

এ কারণে ভর্তি পরীক্ষার সময়সূচি পুনর্বিন্যাস করা হয়েছে। তবে, পরীক্ষার কেন্দ্র ও আসন বিন্যাস অপরিবর্তিত থাকবে বলে তিনি জানান।

এছাড়া বিস্তারিত তথ্য ওয়েবসাইটে (www.ku.ac.bd/admission) পাওয়া যাবে।

খুবির পুনর্বিন্যাসকৃত সময়সূচি

৩১ অক্টোবর (শুক্রবার) কলা ও মানবিক স্কুল সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত, সামাজিক বিজ্ঞান স্কুল বেলা আড়াইটা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত, জীববিজ্ঞান স্কুল সন্ধ্যা ৬টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত।

১ নভেম্বর (শনিবার) সকাল সাড়ে ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুল, বেলা ১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিজ্ঞান, প্রকৌশল ও প্রযু্ক্তবিদ্যা স্কুল, বিকাল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত চারুকলা ইনস্টিটিউটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

কুয়েটের সময়সূচি অপরিবর্তিত

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) জনসংযোগ কর্মকর্তা মনোজ কুমার মজুমদার জানান, ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের ১ম বর্ষ বিএস-সি ইঞ্জিনিয়ারিং ও বিইউআরপি কোর্সের ভর্তি পরীক্ষা শুক্রবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

চলতি শিক্ষাবর্ষে ৩টি অনুষদের ১১টি বিভাগে মোট ৮১৫টি আসনের বিপরীতে পরীক্ষার্থী রয়েছে ৭ হাজার ৯৪২ জন।

ভর্তি পরীক্ষার কেন্দ্রগুলো হলো কুয়েট ক্যাম্পাসসহ কুয়েট হাই স্কুল, টিচার্স ট্রেনিং (টিটি) কলেজ, এইচএসটিটিআই, গভ. ল্যাবরেটরি হাই স্কুল, টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (ছাত্র) ও টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (ছাত্রী)।

ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। আসন ব্যবস্থাপনাসহ ভর্তি সংক্রান্ত সকল তথ্যাবলী ওয়েবসাইটে (www.admission.kuet.ac.bd) পাওয়া যাবে।

জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির রায়ের প্রতিবাদে তিন দিন হরতালের কর্মসূচি দিয়েছে দলটি।

এরমধ্যে প্রথম দফায় হবে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা এবং দ্বিতীয় দফায় হবে রোববার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত টানা ৪৮ ঘণ্টা।