জবি ভর্তি পরীক্ষায় জালিয়াতি, আটক ৮

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের (সি ইউনিট) ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আট পরীক্ষার্থীকে আটক করে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

>> জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2014, 03:01 PM
Updated : 5 Sept 2014, 03:02 PM

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

শুক্রবার বিকেল সাড়ে ৩টায় পরীক্ষা শুরুর পর বিশ্ববিদ্যালয় কেন্দ্র থেকে জালিয়াতির কারণে সাত জন এবং অন্য একটি কেন্দ্র থেকে একজনকে আটক করা হয় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর নূর মোহাম্মদ ।

বিশ্ববিদ্যালয় কেন্দ্র থেকে আটকরা হলেন- রাজন, দিপু চন্দ্র রায়, প্রিতম, আশিকুজ্জামান, ইউসুফ, ইমরান ও আবুল হোসেন। অন্য কেন্দ্র থেকে আটক শিক্ষার্থীর নাম ও পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

প্রক্টর নূর মোহাম্মদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “পরীক্ষা কেন্দ্রে অবৈধভাবে মোবাইল ব্যবহার করে এসএমএসের মাধ্যমে তারা জালিয়াতি করছিল।  পরে তাদের প্রক্টর অফিসে নিয়ে জিজ্ঞাসাবাদের সময় আমরা নিশ্চিত হই যে তারা এসএমএসের মাধ্যমে উত্তর পাচ্ছিল।”

তিনি বলেন, “ আটকদেরকে কোতোয়ালি থানায় সোপর্দ করা হয়েছে। প্রচলিত আইনে তাদের বিচার হবে।”

পুলিশের তদন্তে এর পেছনে কোন ‘জালিয়াতি চক্র’ থাকলে বের হবে বলে আশা প্রকাশ করেছেন ভারপ্রাপ্ত প্রক্টর।

এর আগে সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার সময় জালিয়াতির অভিযোগে সাত শিক্ষার্থীকে আটক করে পুলিশ দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

পরে ঢাকার আজিমপুরের একটি বাসায় অভিযান চালিয়ে তিনজনকে আটক করা হয়, যারা এসএমএসের মাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরিক্ষার্থীদের উত্তর সরবরাহ করছিল বলে পুলিশের অভিযোগ।