চবি শাটল ট্রেনে হাতবোমা নিক্ষেপ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন লক্ষ্য করে হাতবোমা ছুড়েছে দুর্বৃত্তরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2014, 06:36 AM
Updated : 1 Sept 2014, 06:36 AM

ট্রেনের নিরাপত্তার দায়িত্বে থাকা রেল পুলিশের নায়েক আব্দুল কুদ্দুস বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সোমবার সকালে চৌধুরীহাট স্টেশনে এ ঘটনা ঘটে। তবে এতে কেউ আহত হননি।

ফাইল ছবি

প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসগামী শটল ট্রেনটি সকাল ৭টা ৪৫ মিনিটে নগরীর ষোলশহর স্টেশন ছেড়ে যায়।

ট্রেনটি চৌধুরীহাট স্টেশনে পৌঁছানোর সঙ্গে সঙ্গে শুরু হয় বোমাবাজি। সেই সঙ্গে রেল লাইনে টায়ার জ্বালিয়ে ট্রেন চলাচলে বাধা দেয়ার চেষ্টা হয়।

নায়েক কুদ্দুস জানান, “রেললাইনের এক পাশের মাঠ থেকে দুর্বৃত্তরা হাতবোমা ছুঁড়তে শুরু করে। নিরাপত্তার স্বার্থে পুলিশ সদস্যরা এ সময় ১৭ থেকে ১৮ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে।”

গত ২৪ অগাস্ট বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ইসলামী ছাত্র শিবির ও ছাত্রলীগ কর্মীদের মধ্যে গোলাগুলির পর সোহরাওয়ার্দী হলে অভিযান চালিয়ে বেশকিছু পেট্রোল বোমা ও পাথর উদ্ধার করে পুলিশ।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরদিন শিবিরকর্মীদের নিয়ন্ত্রণে থাকা হলটি বন্ধ করে দেয়।

এছাড়া গত ১২ জানুয়ারি শিবির-ছাত্রলীগ সংঘর্ষে দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় বন্ধ করে দেয়া হয় শাহ আমানত হলও।

এসব হল খুলে দেয়ার দাবিতে ‘হলের আবাসিক শিক্ষার্থী’ পরিচয়ে বিভিন্ন গণম্যাধ্যম কার্যালয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে পাঠিয়ে রোববার থেকে ছাত্র ধর্মঘটের ডাক দেয়া হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সিরাজ উদ দৌল্লাহ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ধর্মঘটের সঙ্গে সাধারণ শিক্ষার্থীদের কোনো সম্পর্ক নেই। সাধারণ শিক্ষার্থীদের ধর্মঘটে কখনও হাতবোমা ছোড়ার ঘটনা ঘটতে পারে না।”

তিনি দাবি করেন, ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক। প্রতিটি বিভাগে ক্লাস ও পরীক্ষা ঠিকমতোই হচ্ছে। শাটল ট্রেনও নিয়মিত যাওয়া-আসা করছে।

“ট্রেন চলাচল স্বাভাবিক রাখতে পুলিশকে যথাযথ পদক্ষেপ নিতে বলেছি।”

পুলিশ সদস্য কুদ্দুস জানান, ট্রেনে যাতে বিশৃঙ্খলা ঘটতে না পারে সেজন্য প্রতিটি ট্রেনে ২০ জন করে পুলিশ দেয়া হয়েছে।