না’গঞ্জ মহিলা কলেজে ৯০টি আসন বৃদ্ধি

নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজে ভর্তির আসন বাড়ানোর ঘোষণা দেয়ার পর শিক্ষার্থী ও অভিভাবকরা কলেজ গেটে অবস্থান প্রত্যাহার করেছেন।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2014, 12:35 PM
Updated : 20 July 2014, 12:35 PM

রোববার বিকালে কলেজ কর্তৃপক্ষমানবিক, ব্যবসায় শিক্ষা ও বিজ্ঞান বিভাগে ৯০টি আসন বাড়ানোর ঘোষণা দেয়।

ভর্তির দাবিতে এর আগে রোববারসকালে শিক্ষার্থী ও অভিভাবকরা কলেজ ফটকে অবস্থান নেন। দাবি না মানলে গায়ে কেরোসিন ঢেলেআগুন দেয়ার হুমকি দিয়েছিলেন শিক্ষার্থীরা।

কলেজের অধ্যক্ষ গোপালচন্দ্র সাহা সাংবাদিকদের জানান, প্রশাসন থেকে একাদশশ্রেণীতে আসন বাড়ানোর আবেদন করাহলে ঢাকা শিক্ষা বোর্ড ৯০টি আসন বাড়ানোর অনুমোদন দেয়।

“আগামী ২২ জুলাই নতুন বরাদ্দ হওয়া আসনে শিক্ষার্থী ভর্তি কার্যক্রম শুরু হবে। আমরা বিষয়টি শিক্ষার্থীদের জানিয়ে দিয়েছি,” বলেন তিনি।

শিক্ষার্থীরা জানান, বিকাল সাড়ে ৪টায় কলেজ কর্তৃপক্ষজানিয়েছে মানবিক,ব্যবসায় শিক্ষা ও বিজ্ঞান-এই তিন বিভাগ মিলিয়ে মোট ৯০টি সিট বাড়ানোর অনুমোদন হয়েছে। আগামী ২২ জুলাই নতুন বরাদ্দকৃত আসনে শিক্ষার্থী ভর্তি নেয়া হবেবলে আমাদেরকে জানানো হয়েছে।

তাই তারা কর্মসূচি স্থগিত করা হয়েছে বলে জানান।

তবে, নতুন বরাদ্দ হওয়া আসনে ছাত্রলীগের ভর্তি বাণিজ্য বা অন্য কোনো অনিয়ম করা হলে শিক্ষার্থীরা আবারো আন্দোলনে নামবে বলে তারা হুঁশিয়ারি দেন।

নারায়ণগঞ্জ সদর মডেলথানার ওসি মঞ্জুর কাদের জানান, শিক্ষার্থীরা কলেজ গেইটের সামনে অবস্থান নিলেও পুলিশের উপস্থিতিথাকায় অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি।

নারায়ণগঞ্জ সরকারিমহিলা কলেজে ছাত্রলীগের ভর্তি বাণিজ্যের অভিযোগ তুলে অপেক্ষমাণ তালিকায় থাকাভর্তিচ্ছু শিক্ষারথীরা বেশ কিছুদিন থেকে প্রতিবাদ করে আসছেন।

এর ধারাবাহিকতায় গত ১৫ জুলাই তারা হুমকি দিয়েছিলেন, ভর্তি না পারলে কলেজ ক্যাম্পাসে শরীরে কেরোসিন ঢেলে আত্মহুতি দেবেন।   

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ছাত্র ফেডারেশন ও ছাত্র ফ্রন্ট তাদের দাবির প্রতি একাত্মতা প্রকাশ করেছে।