বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে এগিয়ে ইস্ট ওয়েস্ট

স্পেনের ইন্টারনেট ভিত্তিক একটি প্রতিষ্ঠানের জরিপে বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি র‌্যাংকিংয়ে প্রথম হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2013, 04:50 PM
Updated : 12 Sept 2013, 04:50 PM

ওয়েবমেট্রিক (webometric) নামের ওই প্রতিষ্ঠানটি ইন্টারনেটে পাওয়া বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের গবেষণা ও অন্যান্য কার্যক্রম বিশ্লেষণ করে প্রতিবেদনটি তৈরি করেছে বলে জানান ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আহমেদ শফি।

ওয়েবমেট্রিক’র জরিপে দেখা যায়, সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে বাংলাদেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ এক নম্বর অবস্থানে আছে।

এছাড়া প্রকৌশল বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় র‌্যাংকিয়ে যথাক্রমে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ অবস্থানে রয়েছে।

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ইস্ট ওয়েট ইউনিভার্সিটি র‌্যাংকিয়ে প্রথম অবস্থানে থাকলেও সম্মিলিতভাবে এই বিশ্ববিদ্যালয়টির অবস্থান পঞ্চম।

বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি বোর্ডের সভাপতি মোহাম্মদ ফরাস উদ্দিন ওয়েবমেট্রিক’র র‌্যাংকিয়ে বাংলাদেশে প্রথম অবস্থানে থাকায় সন্তোষ প্রকাশ করে বলেন সবার সম্মিলিত প্রয়াসেই বিশ্ববিদ্যালয়টি এই গৌরব অর্জন করেছে।