ডাকসু নির্বাচন দেওয়ার আশ্বাস উপাচার্যের

ডাকসু নির্বাচন আয়োজনে ‘দায়িত্বে থিতু’ হয়ে কার্যকর উদ্যোগ নেবেন বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2017, 02:24 PM
Updated : 25 Sept 2017, 02:24 PM

ডাকসুর দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা সোমবার উপাচার্য কার্যালয়ে স্মারকলিপি দিতে গেলে তিনি এই আশ্বাস দেন।

উপাচার্য বলেন, “তোমারা যেভাবে, যে প্রক্রিয়ায় আমার কাছে দাবি নিয়ে এসেছ, তাতে ডাকসু নির্বাচন নিয়ে আমার সহমত তো দূরের কথা, সক্রিয় হওয়া ছাড়া উপায় নেই।  

“ডাকসু নির্বাচনের জন্য বর্তমানে যেটা বেশি জরুরি তা হচ্ছে নির্বাচন সংশ্লিষ্ট নানা উপাদানগুলোকে অর্থাৎ অংশীজনদের একত্রিত করা।”

তিনি আরো বলেন, “ডাকসু নির্বাচন সংক্রান্ত তোমাদের মূল দর্শনের সাথে আমিও একমত, কারণ আমিও উপাচার্য হওয়ার আগে নানা জায়গায় এ সম্পর্কে বলে এসেছি। উপাচার্যের দায়িত্বে আমি একটু স্থির হয়ে স্টেকহোল্ডারদের নিয়ে এক জায়গায় আসার চেষ্টা করব।”

এ প্রসঙ্গে আন্দোলনকারী শিক্ষার্থীদের সমন্বয়ক গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের ছাত্র মাসুদ আল মাহাদী বলেন, “ডাকসু নির্বাচনের ব্যাপারে উপাচার্য মহোদয় আমাদের আশ্বস্ত করেছেন। এখন দেখার অপেক্ষা তিনি এই ব্যাপারে কবে কার্যকর উদ্যোগ গ্রহণ করেন।”

উল্লেখ্য ডাকসু নির্বাচনের দাবিতে দীর্ঘদিন আন্দোলন করে আসছে বিভিন্ন সংগঠন ও সাধারণ শিক্ষার্থীরা। তবে গত ২৭ বছর কোনো উপাচার্যই এ নির্বাচন দিতে পারেননি।