ঢাবি সাংবাদিক সমিতির ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বর্ণাঢ্য আয়োজনে ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2017, 12:00 PM
Updated : 19 Sept 2017, 12:00 PM

মঙ্গলবার সকালে সাংবাদিক সমিতির সভাপতি ফরহাদ উদ্দীন ও সাধারণ সম্পাদক ফররুখ মাহমুদের নেতৃত্বে প্রতিষ্ঠাবার্ষিকীর ওই র‌্যালি বের হয়।

টিএসসিতে অবস্থিত সাংবাদিক সমিতির কার্যালয় থেকে র‌্যালিটি শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে পুনরায় সমিতির সামনে গিয়ে শেষ হয়।

এতে উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল, সাধারণ সম্পাদক অধ্যাপক মো. রহমত উল্লাহ, সমিতির প্রতিষ্ঠাকালীন সদস্য খায়রুজ্জামান কামাল, প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব ও সমিতির সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল আলম খোকন, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সমিতির সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খানসহ সমিতির সাবেক ও বর্তমান সদস্যরা অংশ নেয়।

র‌্যালি শেষে উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান বলেন, “ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি গণতন্ত্রের চর্চা সর্বদা অব্যাহত রেখে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি রক্ষায় গণতান্ত্রিক ধারা অব্যাহত রেখে সংবাদ পরিবেশন করছেন সাংবাদিকরা।

“যে সরকার ক্ষমতায় থাকুক না কেন, সাংবাদিক সমিতির বস্তুনিষ্ঠতা সবসময়ই ছিল, আছে এবং থাকবে।”

ভবিষ্যতে এই ধারায় কাজ করে যেতে সাংবাদিকদের আহ্বান জানান তিনি।

সমিতির সভাপতি ফরহাদ উদ্দীন বলেন, উচ্চশিক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অগ্রগতিকে ত্বরান্বিত করার ক্ষেত্রে তরুণ সাংবাদিকরা অগ্রণী ভূমিকা পালন করে আসছেন। দেশ ও জাতি গঠনে সাংবাদিকদের এই লেখনীর চর্চা সামনের দিনগুলোতেও অব্যাহত থাকবে।

এর আগে সকালে টিএসসিতে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করা হয়। র‌্যালি শেষে সংগঠনটির সাবেক এবং ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকরা মিলনমেলায় অংশ নেয়।