আবদুস সালাম স্মারক বৃত্তি পেলেন ঢাবির ৫ শিক্ষার্থী

২০১৪ সালের বিএসএস (সম্মান) পরীক্ষায় ভালো ফলাফল জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা  বিভাগের পাঁচজন শিক্ষার্থীকে ‘সম্পাদক আবদুস সালাম স্মারক বৃত্তি’ দেওয়া হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2017, 12:09 PM
Updated : 16 July 2017, 12:09 PM

রোববার বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ আয়োজিত এক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- ফারুক হোসেন, জাহিদুর রহমান, মাহমুদুল হাসান, নাজমুল হাসান ও হোসনেয়ারা।

উপাচার্য আরেফিন সিদ্দিক বলেন, “সমাজে সত্য প্রতিষ্ঠায় সাংবাদিকদের সততা ও সাহসিকতার সাথে নিরলসভাবে কাজ করতে হবে।”

 প্রয়াত সাংবাদিক আবদুস সালাম এবং এ বি এম মুসার আদর্শ অনুসরণের মাধ্যমে সাংবাদিকতা পেশার উন্নয়ন ঘটানোর জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

এছাড়া সাংবাদিকতায় অবদানের স্বীকৃতি হিসেবে সাংবাদিক শাহেদ কামালকে অনুষ্ঠানে আজীবন সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানে ‘সম্পাদক আবদুস সালাম স্মারক বক্তৃতা’ দেন বিভাগের অনারারি অধ্যাপক ড. সাখাওয়াত আলী খান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মফিজ উদ্দিন ও সম্পাদক আবদুস সালামের মেয়ে রেহানা সালাম। অনুষ্ঠান পরিচালনা করেন বিভাগের  সহযোগী অধ্যাপক রোবায়েত ফেরদৌস।

প্রয়াত সাংবাদিক এ বি এম মূসা শ্বশুরের স্মৃতি রক্ষার্থে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ‘সম্পাদক আবদুস সালাম মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড’ গঠন করেছিলেন।