ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ‘চাঁদাবাজির’ মামলা প্রত্যাহারে মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান মোল্লার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে মাদারীপুরে দায়ের করা এক মামলা প্রত্যাহারের দাবিতে বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2017, 12:26 PM
Updated : 10 July 2017, 12:26 PM

সোমবার দুপুরে বিশবিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে আয়োজিত এই মানববন্ধনে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা অংশ নেয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আগের কমিটির সভাপতি মেহেদী হাসান মোল্লার বাড়ি মাদারীপুরে।

মানববন্ধন থেকে মামলা দায়েরকারী মাদারীপুর সদর থানার ওসি জিয়াউল মোর্শেদের প্রত্যাহার ও তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান শিক্ষার্থীরা।

তার বিরুদ্ধে ওই মামলা ষড়যন্ত্রমূলকভাবে দেওয়া হয়েছে অভিযোগ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বর্তমান সভাপতি আবিদ আল হাসান।

মেহেদী মোল্লার ছোঁয়ায় ছাত্ররাজনীতিতে পরিবর্তনের হাওয়া লেগেছিল দাবি করে আবিদ বলেন, “তিনি যেমন মেধাবী ছাত্র ছিলেন, তেমন রাজপথেও লড়াকু ছিলেন। তার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে মামলা করা হয়েছে, অবিলম্বে এই মামলা প্রত্যাহারে স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি দাবি জানাচ্ছি।”

ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি মেহেদী হাসান রনির ভাষ্য, “আওয়ামী লীগের সঙ্গে ঘাপটি মেরে জামায়াত-বিএনপির প্রেতাত্মারা রয়েছে, তারা মেহেদীর মতো ছাত্রনেতাদের ভয় পায়।”

ছাত্রলীগের কেন্দ্রীয় উপ-প্রচার সম্পাদক কামাল হোসেন খানের সঞ্চালনায় মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য দেন কেন্দ্রীয়সহ-সভাপতি সায়েম খান, আরেফিন সিদ্দিক সুজন, আল আমিন ও অহিদুর রহমান জয়।